• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

দুর্নীতিবিরোধী আন্দোলনে জন-অংশগ্রহণ: অর্জন, চ্যালেঞ্জ, সম্ভাবনা টিআইবি’র আয়োজনে ঢাকায় শুরু হচ্ছে দুর্নীতিবিরোধী কর্মীদের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন

দুর্নীতিবিরোধী আন্দোলনে জন-অংশগ্রহণ: অর্জন, চ্যালেঞ্জ, সম্ভাবনা

টিআইবির আয়োজনে ঢাকায় শুরু হচ্ছে দুর্নীতিবিরোধী কর্মীদের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন

ঢাকা, বৃহস্পতিবার, ৩১ মে ২০১২: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) - এর আয়োজনে আগামী ১-২ জুন ২০১২ ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অফ ফেইম এ ‘দুর্নীতিবিরোধী আন্দোলনে জন-অংশগ্রহণ: অর্জন, চ্যালেঞ্জ, সম্ভাবনা এই প্রতিপাদ্যে শুরু হচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে স্বেচ্ছাসেবার ভিত্তিতে কর্মরত দুর্নীতিবিরোধী কর্মীদের দুই দিনব্যাপী সনাক ও ইয়েস জাতীয় সম্মেলন ২০১২। এতে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের প্রায় তিন হাজার দুর্নীতিবিরোধী কর্মী অংশগ্রহণ করবেন।

সচেতন নাগরিক কমিটি (সনাক) এবং ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ টিআইবির অনুপ্রেরণায় দেশের বিভিন্ন অঞ্চলে গঠিত সংগঠন, যারা জাতীয় ও স্থানীয় পর্যায়ে বাংলাদেশে দুর্নীতিবিরোধী আন্দোলনে স্বেচ্ছাসেবার ভিত্তিতে সক্রিয় ভূমিকা পালন করে চলেছেন। বাংলাদেশের ৪৫ অঞ্চলে এধরণের সচেতন নাগরিক কমিটি এবং ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট বা ইয়েস গ্রুপ রয়েছে। পাশাপাশি ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়েও রয়েছে তরুণদের দুর্নীতিবিরোধী মঞ্চ ইয়েস যারা সুশাসন প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা পালন করছে।

সম্মেলনের প্রথম দিন ‘দুর্নীতিবিরোধী আন্দোলনে জন-অংশগ্রহণ: চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক প্যানেল আলোচনায় অতিথি বক্তা হিসেবে অংশগ্রহণ করবেন অ্যাডভোকেট সুলতানা কামাল, চেয়ারপার্সন, ট্রাস্টি বোর্ড, টিআইবি; এম. হাফিজ উদ্দিন খান, প্রাক্তন চেয়ারপার্সন, ট্রাস্টি বোর্ড, টিআইবি; ড. এ টি এম শামসুল হুদা, সদস্য, ট্রাস্টি বোর্ড, টিআইবি।

দ্বিতীয় দিন ‘দুর্নীতিবিরোধী আন্দোলনে তরুণ সমাজের অংশগ্রহণ: চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক প্যানেল আলোচনায় অতিথি বক্তা হিসেবে অংশগ্রহণ করবেন অধ্যাপক আবদুল্লহ আবু সায়ীদ, প্রাক্তন মহাসচিব, ট্রাস্টি বোর্ড, টিআইবি; সেলিনা হোসেন, মহাসচিব, ট্রাস্টি বোর্ড, টিআইবি এবং মাহফুজ আনাম, কোষাধক্ষ্য, ট্রাস্টি বোর্ড, টিআইবি।

উল্লেখ্য, এবারের সনাক ও ইয়েস জাতীয় সম্মেলন টিআইবির প্রাক্তন চেয়ারপারসন এবং দুর্নীতিবিরোধী আন্দোলনের বলিষ্ঠ কন্ঠস্বর প্রয়াত অধ্যাপক মোজাফ্ফর আহমদের স্মৃতির প্রতি উৎসর্গ করা হবে।