• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে

শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে

জিপিএ- ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার

কুমিল্লা, ১৭ জুন, ২০১২: টিআইবির অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), কুমিল্লার উদ্যোগে ১৭ জুন কুমিল্লা টাউন হল মিলনায়তনে ২০১২ সালের এস.এস.সি. এবং সমমান পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইয়েস উপ-কমিটির সভাপতি ও সনাক সদস্য অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমানের উপস্থাপনায় ও সনাক সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-০৬ আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার ও বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর কুন্ডু গোপীদাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা বিষয়ক উপ-কমিটির সভাপতি ও সনাক সদস্য প্রফেসর মমিনুল হক চৌধুরী। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে সম্মাননাপত্র পাঠ করেন সনাক সদস্য দিলনাশিঁ মোহসেন এবং দুর্নীতিবিরোধী শপথ পাঠ করান সনাক সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খান।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমরা শপথ করেছিলাম সততা এবং নিষ্ঠার সাথে কাজ করার। ২০২১ সালের মধ্যে আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই যেখানে থাকবে না ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতি। সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। তথ্য সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। এছাড়াও তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর কুন্ডু গোপীদাস বলেন, এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে। কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের শিক্ষা বোর্ডের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি আলী আকবর মাসুম, রোকেয়া বেগম শেফালী, সনাক সদস্য বদরুল হুদা জেনু, অধ্যাপক দীপক কুমার ভদ্র, বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তনের সাধারণ সস্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, স্বজন সদস্য রেজবাউল হক রানা, সনাক কুমিল্লার ইয়েস সহ-দলনেতা তাসলিমা আক্তার মেরী, ফরহাদ বিন রশীদ সাকিব। কৃতী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আওয়ার লেডী অব্‌ ফাতিমা গালস্‌ স্কুলের শিক্ষার্থী কেয়া চৌধুরী জুঁই ও কুমিল্লা জেলা স্কুলের শিক্ষার্থী মো. রাফিদ আবরার তিশাদ। সংবর্ধনা সভার সভাপতি এবং সনাক সভাপতি আলহাজ্ব শাহ মো. আলমগীর খান বলেন, আগামী দিনে তোমাদের মাধ্যমেই এই দেশ হবে

দুর্নীতিমুক্ত। অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্টও সম্মাননাপত্র তুলে দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সনাক সদস্য বাকীন রাব্বী, স্বজন সদস্য আয়েশা আক্তার, অতিথিবৃন্দসহ সনাক, কুমিল্লার ইয়েস সদস্যরা।