• header_en
  • header_bn

সৈয়দা রুহি গজনবী এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ টিআইবির

সংবাদ বিজ্ঞপ্তি

ঢাকা, ১৫ জানুয়ারি ২০২৩: টিআইবির ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও বাংলাদেশে কারুশিল্প আন্দোলনের অন্যতম পথিকৃৎ সৈয়দা রুহি গজনবী এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, “সৈয়দা রুহি গজনবী এর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। দেশে সুশাসন নিশ্চিতে অনুঘটকের ভূমিকা পালনের লক্ষে টিআইবি প্রতিষ্ঠার পেছনে তাঁর সক্রিয় উদ্যোগ এবং দুর্নীতিবিরোধী আন্দোলনে সক্রিয় ও সাহসী অংশগ্রহণ, সুচিন্তিত ও বিজ্ঞ দিক-নির্দেশনা আমরা কৃতজ্ঞতার সঙ্গে ও শ্রদ্ধাভরে স্মরণ করছি। একজন কর্মনিষ্ঠ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে তিনি আমাদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।”

ড. জামান আরও বলেন, “সৈয়দা রুহি গজনবী টিআইবির প্রতিষ্ঠাকালীন সময় থেকে অক্টোবর ২০২০ এ স্বাস্থ্যজনিত কারণে পদত্যাগ করা পর্যন্ত ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশে সুশাসন ও দুর্নীতিবিরোধী আন্দোলনকে বেগবান করার লক্ষে সক্রিয় অবদান রেখেছেন। বিশেষত, দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে টিআইবির কার্যক্রমে তাঁর সুচিন্তিত মতামত ও নীতি পরামর্শ, নির্দেশনা এবং সহায়তা আমাদের এগিয়ে যাবার প্রেরণা হিসেবে কাজ করেছে। তাঁর এই অবদানের জন্য টিআইবি তাঁর প্রতি ঋণী। টিআইবির বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত সারাদেশের সচেতন নাগরিক কমিটি (সনাক); ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস); অ্যাকটিভ সিটিজেন’স গ্রুপ (এসিজি) ও টিআইবি সদস্যদের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

 

গণমাধ্যম যোগাযোগ:
শেখ মনজুর-ই-আলম
পরিচালক, আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন
মোবাইল: ০১৭০৮৪৯৫৩৯৫
ই-মেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.