• header_en
  • header_bn

দুর্নীতি প্রতিরোধ-সংক্রান্ত কার্যক্রমকে বেগবান করার লক্ষে দুদক ও টিআইবির সমঝোতা স্মারক ২০২৫ পর্যন্ত নবীকরণ করা হলো

সংবাদ বিজ্ঞপ্তি

ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২: দুর্নীতি প্রতিরোধ-সংক্রান্ত কার্যক্রমকে অধিকতর বেগবান করার লক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মধ্যে বিদ্যমান সমঝোতা স্মারক আরও তিন বছরের জন্য নবীকরণ করা হয়েছে। আজ সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে চতুর্থবারের মতো সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়, যার মেয়াদ ১ অক্টোবর ২০২২ থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৫ পর্যন্ত। এর আগে ২০১৫ সালের ২৫ মে প্রথমবারের মতো দুই বছর মেয়াদী সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এরপর ২০১৭ সালের ৫ জুন দুই বছর চার মাস মেয়াদে দ্বিতীয় দফা ও ২০১৯ সালের ০৭ অক্টোবর এর মেয়াদ আরও তিন বছরের জন্য বৃদ্ধি করা হয়।

দুদক সচিব মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় টিআইবির পক্ষে নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এবং দুদকের পক্ষে মহাপরিচালক (প্রতিরোধ) মোঃ আক্তার হোসেন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এই সমঝোতা স্মারকের আওতায় দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা বৃদ্ধির জন্য কর্মকর্তাদের জন্য টিআইবি কর্তৃক প্রশিক্ষণ ও গবেষণা সহযোগিতা এবং উভয়পক্ষের সামর্থ্য অনুযায়ী যৌথভাবে জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী জনসচেতনতা ও অধিপরামর্শমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে ।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘দুদকের প্রতিষ্ঠার পেছনে প্রত্যক্ষভাবে অনুঘটকের ভূমিকা পালন থেকে শুরু করে, অদ্যাবধি দুদকের সাফল্য ও কার্যকরতা বৃদ্ধিতে সহায়ক অবদান রাখতে টিআইবি বিশেষ গুরুত্ব দিয়ে এসেছে। টিআইবির এই প্রয়াসকে সমঝোতা স্মারক সাক্ষরের মাধ্যমে প্রাতিষ্ঠানিকভাবে দুদকের পক্ষ থেকে আমাদেরকে যেভাবে সুযোগ দেওয়া হয়েছে, তার জন্য টিআইবি বিশেষভাবে অনুপ্রাণিত। সমঝোতা স্মারকের নতুন মেয়াদে আমাদের সক্ষমতা ও প্রাতিষ্ঠানিক নীতি-প্রাধান্য অনুযায়ী এই অংশীদারিত্বমূলক কার্যক্রমকে আরও গতিশীল করার প্রয়াসে টিআইবি অঙ্গীকারাবদ্ধ।’

 

গণমাধ্যম যোগাযোগ:
শেখ মনজুর-ই-আলম
পরিচালক, আউটরিচ ও কমিউনিকেশন
মোবাইল: ০১৭০৮৪৯৫৩৯৫
ই-মেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.