• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

টিআইবি’কে উদ্ধৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার থেকে বিরত থাকার আহ্বান

সংবাদ বিজ্ঞপ্তি
 
টিআইবি’কে উদ্ধৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার থেকে বিরত থাকার আহ্বান 
 
ঢাকা, ২ অক্টোবর ২০১৯: সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেসবুক এ টিআইবি’কে উদ্ধৃত করে প্রকাশিত এবং বহুল প্রচারিত দুটি মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্টদের এমন তৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। 
আজ প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, ‘‘ফেঁসে গেলেন আওয়ামী লীগের আরো ১২ এমপি, মন্ত্রী।। টিআইবি থেকে তিনদিনের মধ্যে আটকের আল্টিমেটাম”; ‘‘তারেক রহমানকে অপরাধী প্রমাণ করতে তের বছরে রাষ্ট্র ৪৫ হাজার কোটি টাকা খরচ করেছে: টিআইবি” শিরোনামের দুটি পোস্ট টিআইবি’র নজরে এসেছে। টিআইবি’র সঙ্গে এই সংবাদসমূহের কোন সংশ্লিষ্টতা নেই। টিআইবি’র নাম ব্যবহার করে জনমনে বিভ্রান্তি ছড়ানোতে গভীর উদ্বেগ প্রকাশ করে সংশ্লিষ্টদের এসব পোস্ট সরিয়ে নেয়ার এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে সংস্থাটি। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার বিকল্প থাকবেনা বলেও জানানো হয়েছে। 
টিআইবি জানিয়েছে, সংস্থাটির সমস্ত গবেষণার প্রতিবেদন এবং বিবৃতি সংস্থাটির ওয়েবসাইটে দেয়া আছে। সুতরাং টিআইবি’কে উদ্ধৃত করে প্রচারিত মিথ্যা সংবাদের ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের সতর্র্ক থাকার আহ্বান জানিয়েছে। একইসাথে টিআইবি’র ওয়েবসাইট, অফিসিয়াল ফেসবুক পেজ এবং টিআইবি কর্তৃক প্রেরিত মূল সংবাদ বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য বা মন্তবব্যের বাইরে অন্য কোন মতামত ও তথ্যের জন্য টিআইবি দায় নেবেনা বলে জানানো হয়েছে।  
 
গণমাধ্যম যোগাযোগ,
 
শেখ মনজুর-ই-আলম
পরিচালক, আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ
মোবাইল: ০১৭০৮৪৯৫৩৯৫ 
ই-মেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.