• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB 4th Shere Bangla Cup Debate Competition ends (Bangla)

দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই

সুশাসিত বাংলাদেশের প্রত্যয়ে সমাপ্ত হলো টিআইবি ৪র্থ শেরেবাংলা কাপ বিতর্ক প্রতিযোগিতা

ঢাকা, মে ১২, ২০১৩: টিআইবি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি-এর সহযোগিতায় দুর্নীতি ও সুশাসন বিষয়ক টিআইবি ৪র্থ শেরেবাংলা কাপ বিতর্ক প্রতিযোগিতা ২০১৩এর সমাপনী অনুষ্ঠানে আজ বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন মাননীয় খাদ্যমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, এমপি। তিন দিনব্যাপী দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত সারাদেশের উচ্চ মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যায়ের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫০ জন বিতার্কিকের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে এ পুরস্কার প্রদান করা হয় ।

ছায়া সংসদীয় পদ্ধতির এই প্রতিযোগিতায় ব্যক্তিগতভাবে প্রথম স্থান অর্জন করেন কৌশিক সুর, ঢাকা বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থান অর্জন করেন নওরীন মোস্তফা তুলি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করেন সাইয়িদ তাইয়াব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

সন্ধ্যা ৬টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে বিতর্ক প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় খাদ্যমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো: শাদাত উল্লা এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী বলেন, “বাংলাদেশের বহুমুখী দুর্র্নীতির প্রতিরোধে তরুণদের ঐক্যবদ্ধ হয়ে সামাজিক বিপ্লব গড়ে তুলতে হবে

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন বির্তক প্রতিযোগিতায় কেউ পরাজিত হয়না কারণ বিতর্কে পরমত সহিষ্ণুতা সহ মৌলিক অনুষঙ্গের চর্চার মাধ্যমে গণতান্ত্রিক মূল্যবোধ গড়ে উঠে

 তিনি বলেন গণতন্ত্রে বহুমত থাকবে, মতানৈক্য থাকবে কিন্তুতারপরেও গণতন্ত্রের স্বার্থেই আলোচনার মাধ্যমে আমাদের একটি সমাধানে পৌছাতে দুদলকেই এগিয়ে আসতে হবে।

Media Contact