• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

নতুন নির্বাচন কমিশন গঠনে স্বচ্ছতা নিশ্চিতের দাবি টিআইবি সদস্যদের

সংবাদ বিজ্ঞপ্তি 
নতুন নির্বাচন কমিশন গঠনে স্বচ্ছতা নিশ্চিতের দাবি টিআইবি সদস্যদের 
ঢাকা, ৩১ জানুয়ারি ২০১৭: অবাধ, নিরপেক্ষ ও অন্তর্ভুক্তি মূলক নির্বাচন নিশ্চিতের লক্ষ্যে স্বচ্ছতা ও বস্তুনিষ্ঠতার সর্বোচ্চ মানদণ্ড নিশ্চিত করে দক্ষ, নিরপেক্ষ ও দৃঢ়চেতা ব্যক্তিদের সমন্বয়ে নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া সম্পন্নের দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-র সদস্যবৃন্দ। গতকাল টিআইবি কার্যালয়ে অনুষ্ঠিত সদস্যদের এক সভায়তারা এ দাবি জানান।
 টিআইবি সদস্যদের নিয়মিত ‘মেম্বারস্ ডে’ উপলক্ষে অনুষ্ঠিত সভায় সদস্যগণ নির্বাচন কমিশন গঠনের জন্য কর্মরত ‘সার্চ কমিটি’ গৃহীত উদ্যোগ বিশেষ করে, অংশীজনকে সম্পৃক্ত করার প্রয়াসে আশাবাদ ব্যক্ত করেন। একইসাথে কমিশন গঠনেস্বচ্ছতা নিশ্চিতে কমিটি কর্তৃক বাছাইকৃত চূড়ান্ত তালিকা, যা মহামান্য রাষ্ট্রপতির নিকট পেশ করা হবে তা জনসম্মুখে প্রকাশের আহ্বান জানান।  
 সরকার প্রণীত জাতীয় শুদ্ধাচার কৌশলের অন্তর্ভুক্ত অন্যতম প্রতিষ্ঠান নির্বাচন কমিশনের কার্যকরতার ওপর দেশে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধে অগ্রগতি নির্ভরশীল বলে মন্তব্য করেন টিআইবি সদস্যবৃন্দ। সভায় সদস্যরা আইন প্রণয়নের মাধ্যমে বাংলাদেশ নির্বাচন কমিশনে নিয়োগ প্রদানের সুস্পষ্ট সাংবিধানিক বাধ্যবাধকতা থাকার পরেও এ সংক্রান্ত কোনো আইন এখনো প্রণীত না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। এ বিষয়ে ইতোমধ্যে দৃশ্যমান জাতীয় ঐক্যের প্রেক্ষিতে তারাঅনতিবিলম্বে সংশ্লিষ্ট সকল অংশীজনকে সম্পৃক্ত করে নির্বাচন কমিশনে নিয়োগ পদ্ধতি সম্পর্কিত আইন প্রণয়নের জন্য সরকারের প্রতি জোরালো আহ্বান জানান।
 টিআইবি’র সাথে স্বেচ্ছাসেবার ভিত্তিতে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত বিভিন্ন স্তরের পেশাজীবী ৩৫ জন সদস্য এ সভায় অংশগ্রহণ করেন।
গণমাধ্যম যোগাযোগ:  
রিজওয়ান-উল-আলম
পরিচালক
আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন
ফোন: ০১৭১৩ ০৬৫০১২, ইমেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.