• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

দুর্নীতিবিরোধী প্রত্যয়ে শেষ হল তিন দিনব্যাপি টিআইবি-কেডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব

খুলনা, শনিবার, ০১ অক্টোবর ২০১৬:জলবায়ু অর্থায়নে স্বচ্ছতা, জবাবদিহিতা, অংশগ্রহণ: দুর্জয় তারুণ্য-দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই প্রতিপাদ্যে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে বিতার্কিকদের যুক্তির প্রাণবন্ত উপস্থাপনা ও দুর্নীতিবিরোধী প্রত্যয়ের মাধ্যমে আজ সমাপ্ত হয়েছে তিন দিনব্যাপি টিআইবি-কেডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৬।
সংসদীয় রীতির এই বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে আজ সরকার দলীয় নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উত্থাপিত ‘টেকসই উন্নয়ন অর্জনে দুর্নীতি মূল বাধা’ এই বিষয়ের ওপর বিতর্ক অনুষ্ঠিত হয়। চূড়ান্ত প্রতিযোগিতায় স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিতর্ক সংগঠনের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম পল্লব।
বিকাল ৫টায় ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস), চট্টগ্রাম এবং রানার-আপ হয় ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি (ডিসিডিএস)। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস) এর শেখ ফয়জুল ইসলাম।
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনা এর সদস্য এবং প্রাক্তন সভাপতি অধ্যাপক মো. জাফর ইমাম, টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের পরিচালক ড. রিজওয়ান-উল-আলম, কেডিএস এর মডারেটর তন্ময় চক্রবর্তী ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ছাত্র কল্যাণ বিষয়ক পরিচালক অধ্যাপক ড. সোবহান মিয়া এবং কেডিএস এর সভাপতি ফারহানা কবির জিসা।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, “আমরা এ সমাজ থেকে সম্পূর্ণ রূপে দুর্নীতির মূলোৎপাটন করতে চাই। সবাই যদি যার যার জায়গা থেকে কাজ করেন তাহলে অবশ্যই দুর্নীতির হাত থেকে মুক্তি লাভ করা সম্ভব।”
উল্লেখ্য, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বিতর্ক সংগঠন কুয়েট ডিবেটিং সোসাইটি (কেডিএস) এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি বিতর্ক সংগঠনের ৯৬ জন তরুণ বিতার্কিক অংশগ্রহণ করেন।
 
গণমাধ্যম যোগাযোগ:
জাহিদুল ইসলাম
সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন)
-মেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.
ফোন: ০১৭১৪ ০৯২৮৬৪