• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

দুর্নীতিবিরোধী কার্টুন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণের সময় বাড়ল

ঢাকা, ২৩ আগস্ট ২০১৬: ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক আয়োজিত দুর্নীতিবিরোধী কার্টুন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণের সময় ৭ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রতিযোগিতার জন্য নির্ধারিত বিষয় ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’।
কার্টুন প্রতিযোগিতাটি দু’টি বিভাগে আয়োজিত হবে। ‘ক’ (১৩-১৮ বছর) ও ‘খ’ (১৯-২৫ বছর) বিভাগে প্রথম বিজয়ী তিনজকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ৫০, ৪০ ও ৩০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে। এছাড়া দু’টি বিভাগে বিশেষ মনোনয়নপ্রাপ্ত মোট ৩০টি কার্টুনের বিজয়ীদের জন্য জনপ্রতি সনদ ও ৩,০০০ টাকার প্রাইজবন্ড। কার্টুনটি ১২’’× ১৬’’ অথবা ১২’’× ১৮’’ (ইঞ্চি) আকারের হতে হবে। যে কোন মাধ্যমে ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রইেট উভয়ভাবেই কার্টুন আঁকা যাবে।
ভাঁজহীন অবস্থায় খামের উপরে ‘দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৬’ এবং বিভাগ উল্লেখ করে কার্টুনের অপর পাশে পেন্সিলে স্পষ্টাক্ষরে বাংলা ও ইংরেজিতে প্রতিযোগীর নাম এবং বয়স লিখতে হবে। প্রতিযোগীর এক কপি পাসপোর্ট সাইজ ছবি, বয়সের প্রত্যয়নপত্র, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবি’র ঢাকাস্থ কার্যালয় - আউটরিচ এ্যান্ড কমিউনিকেশন বিভাগ, মাইডাস সেন্টার, (লেভেল -) বাড়ি - ০৫, সড়ক -১৬ (নতুন), ২৭ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা-১২০৯ এই ঠিকানায় পাঠাতে হবে।
অন্যদিকে রচনা প্রতিযোগিতাও দুটি বিভাগে আয়োজিত হবে, যাতে ‘ক’ (১৩-১৮ বছর) ও ‘খ’ (১৯-২৬ বছর) বিভাগে প্রথম বিজয়ী তিনজকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ৩০, ২০ ও ১০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে। বিশেষ মনোনয়ন হিসেবে আরো ১০ জনের প্রত্যেককে ২,০০০ টাকা প্রাইজবন্ড ও সনদ প্রদান করা হবে। এক কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্রের কপি/জন্ম নিবন্ধনের কপি/শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও ফোন নম্বরসহ রচনাটি ইমেইলে এই ঠিকানায় পাঠাতে হবে: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. । একজন প্রতিযোগী একটি রচনাই পাঠাতে পারবেন। ইমেইলে বিষয়ের ঘরে উল্লেখ করতে হবে: Anti-corruption Essay Competition 2016, Group-KA or KHA
এ বিষয়ে ৯১২৪৭৮৮, ৯১২৪৭৮৯, ৯১২৪৭৯২ নম্বরে ফোন করে এবং www.facebook.com/TIBangladesh এ বিস্তারিত জানা যাবে।
Media Contact