• header_en
  • header_bn

Terrorism and Extremism against the spirit, values and vision of Bangladesh: TI Chair confident of overcoming challenges (Bangla)

সন্ত্রাস ও উগ্রবাদ বাংলাদেশের চেতনা, দর্শন ও মূল্যবোধের পরিপন্থী: সংকট কাটিয়ে ওঠার জন্য বাংলাদেশের সামর্থ্যের ওপর টিআই চেয়ারপারসনের আস্থা
ঢাকা, ৬ জুলাই ২০১৬: ১ জুলাই ঢাকার গুলশানে দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহতম ও নৃশংস জঙ্গী হামলায় নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) এর আন্তর্জাতিক বোর্ড অব ডিরেক্টরস এর চেয়ারপারসন হোসে উগাস। একইসঙ্গে এই কঠিন সময়ে বাংলাদেশের জনগণের প্রতি সংহতি প্রকাশ করেছেন তিনি।
গতকাল সন্ধ্যায় টেলিফোনে কথা প্রসঙ্গে তিনি ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলেন, সন্ত্রাস ও উগ্রবাদ একটি সফল ও গৌরবময় জাতি হিসেবে বাংলাদেশের মৌলিক মূল্যবোধ, চেতনা ও দর্শনের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। স্বাধীন জাতি হিসেবে বাংলাদেশের আত্মপরিচয়ের মূলমন্ত্র হচ্ছে সব মানুষের জন্য ন্যায়বিচার এবং জাতি, ধর্ম, বর্ণ, সংস্কৃতি ও নৃতাত্মিক বৈচিত্র নির্বিশেষে মৌলিক স্বাধীনতা নিশ্চিত করে সকলের শান্তিপূর্ণ সহাবস্থান ।
টিআই চেয়ারপারসন আশা প্রকাশ করেন যে, সন্ত্রাস ও উগ্রবাদের কবল থেকে নিজেদের মুক্ত রাখার সাহস ও সামর্থ্য বাংলাদেশের জনগণের রয়েছে। টিআইবি’র সদস্য ইশরাত আখন্দের মৃত্যুতে তিনি বিশেষভাবে শোক প্রকাশ করেন এবং নৃশংস এই ঘটনায় নিহত অন্যান্যদের আত্মার পরলৌকিক শান্তির জন্য প্রার্থনা করেন।
টিআইবি’র ট্রাস্টি বোর্ড, কর্মী ও স্বেচ্ছাসেবকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি সংহতি জানানোর পাশাপাশি এই সংকটের সময় তিনি টিআইবি ও এর সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি নিজেদের নৈতিক দৃঢ়তা, আত্মবিশ্বাস ও সৎ সাহস অটল রাখার আহ্বান জানান। 
Media Contact