• header_en
  • header_bn

TIB is ready to cooperate with Parliament's any initiative on 'Parliament Watch' report (Bangla)

পার্লামেন্ট ওয়াচ’ প্রতিবেদন নিয়ে সংসদের যেকোন উদ্যোগে সহায়তা প্রদানে টিআইবি প্রস্তুত

ঢাকা, ১০ নভেম্বর ২০১৫: সম্প্রতি প্রকাশিত ‘পার্লামেন্ট ওয়াচ’ প্রতিবেদন নিয়ে গত ৯ নভেম্বর সোমবার জাতীয় সংসদে অনুষ্ঠিত বিতর্ক ও আলোচনাকে ইতিবাচক বিবেচনা করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) উক্ত প্রতিবেদন নিয়ে সংসদের যেকোন উদ্যোগে সহায়তা প্রদানে সদা-প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে।

আজ এক বিবৃতিতে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, “জাতীয় সংসদে সম্মানিত সংসদ-সদস্যগণ টিআইবি কর্তৃক প্রকাশিত ‘পার্লামেন্ট ওয়াচ’ প্রতিবেদনকে যেভাবে গুরুত্ব দিয়ে আলোচনা করেছেন তাকে ইতিবাচক এবং টিআইবি’র কাজের স্বীকৃতি হিসেবে বিবেচনা করছি।”

পার্লামেন্ট ওয়াচ’ প্রতিবেদন সম্পর্কে সংসদ কর্তৃক গৃহিত যেকোন পদক্ষেপে টিআইবি সর্বতোভাবে সহযোগিতা করতে প্রস্তুত আছে বলে ড. জামান জানান।

সংসদকে কার্যকর করার জন্য উক্ত প্রতিবেদনে উপস্থাপিত তথ্য, বিশ্লেষণ ও সুপারিশগুলো যথাযথ বিবেচনাপূর্বক প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ প্রসঙ্গে ২০০১ সালের অষ্টম সংসদ থেকে শুরু করে ধারাবাহিক ভাবে টিআইবি কৃর্তক প্রণিত ‘পার্লামেন্ট ওয়াচ’ সিরিজ-এর প্রতিবেদনসমূহ খতিয়ে দেখাও যথার্থ হবে বলে টিআইবি মনে করে।

এ প্রতিবেদনকে কেন্দ্র করে অন্যান্য বিষয়ের ওপর গত ১ নভেম্বর ২০১৫ তারিখ প্রকাশিত টিআইবি’র অবস্থান সম্বলিত সংবাদ বিজ্ঞপ্তির প্রতি আগ্রহী সকলের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে

Media Contact