• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Dr. Iftekharuzzaman elected to the International Board of Directors of Transparency International (TI) for the 3rd time (Bangla)

. ইফতেখারুজ্জামান ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ এরসদস্য নির্বাচিত হলেন
ঢাকা, ০১ সেপ্টেম্বর ২০১৫: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান সেপ্টেম্বর ২০১৫ থেকে আগামী তিন বছরের জন্য বার্লিন ভিত্তিক ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ এর সদস্য নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, . ইফতেখারুজ্জামান তৃতীয়বারের মত টিআই এর আন্তর্জাতিক পরিচালনা পর্ষদ এর সদস্য নির্বাচিত হলেন। ইতোপূর্বে তিনি ২০০৮-২০১১ এবং ২০১২-২০১৫ মেয়াদে একই দায়িত্ব পালন করেন।
০১ সেপ্টেম্বর ২০১৫ মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত টিআই এর বার্ষিক সদস্য সভার নির্বাচনের পর এক প্রতিক্রিয়ায় ড. জামান বলেন, “এটি দীর্ঘ দিন ধরে টিআইবি পরিচালিত দুর্নীতিবিরোধী আন্দোলন, বিশেষতঃ জনগণকে সম্পৃক্ত করে গবেষণা ও জ্ঞানভিত্তিক প্রচারাভিযান ও অ্যাডভোকেসি কর্মকান্ডের প্রতি এক বৈশ্বিক স্বীকৃতি। টিআইবি’র সক্ষমতা ও অভিজ্ঞতাকে বৈশ্বিক পর্যায়ে তুলে ধরে টিআইসহ বিশ্ব জুড়ে বিভিন্ন দেশের চ্যাপ্টারগুলির অগ্রাধিকার ভিত্তিক নীতি প্রণয়নে এটি আমার জন্য একটি সুযোগ এবং দায়িত্ব বলে আমি বিবেচনা করি।”
তিনি আরো বলেন, “এই আন্তর্জাতিক স্বীকৃতির কৃতিত্ব টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত সকলের; বোর্ড অব ট্রাস্টিজ, কর্মী, সদস্য, সচেতন নাগরিক কমিটি, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ওয়াইপ্যাক এবং টিআইবি’র সদস্যবৃন্দসহ সকল অংশীজনের প্রাপ্য, বিশেষতঃ তাদের প্রত্যেকের জন্য, যারা মনে করেন সাহস এবং বিশ্বাসযোগ্যতার ভিত্তিতেই দুর্নীতির মত অপশক্তির মোকাবেলা করতে হয়।”
Media Contact