• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

টিআইবি’র দুর্নীতিবিরোধী ইয়ুথ ক্যাম্পের সমাপ্তি সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিবিরোধী আন্দোলনে তরুণদের সক্রিয় অংশগ্রহণের অঙ্গীকার

২৩ অগাস্ট ২০১৫, ঢাকা: জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই’ এ প্রতিপাদ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত চার দিনব্যাপী দুর্নীতিবিরোধী ইয়ুথ ক্যাম্প আজ শেষ হয়েছে। ২০ থেকে ২৩ আগস্ট মানিকগঞ্জের কৈট্টায় অনুষ্ঠিত এ ক্যাম্পে অংশগ্রহণকারী দেশের ৪৫টি সচেতন নাগরিক কমিটি (সনাক) এলাকা এবং ঢাকা’র বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গঠিত ১৪টি ইয়েস গ্রুপের ২২০ জন দুর্নীতিবিরোধী কর্মী দেশে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধের প্রচেষ্টায় সক্রিয়ভাবে অংশগ্রহণের অঙ্গীকার ব্যক্ত করে।
ক্যাম্পে মূলত দুর্নীতিবিরোধী আন্দোলনে তরুণদের দায়িত্ব এবং সক্রিয়ভাবে অংশগ্রহণের বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করা হয়। বিভিন্ন পর্বে নেতৃত্ব এবং সামজিক পরিবর্তনে তরুণদের ভূমিকা; জেন্ডার, দুর্নীতি ও সুশাসন: বিবেক কর্মকৌশল; ব্যক্তিগত ও পেশাগত জীবনে নৈতিকতার চর্চা ইত্যাদি বিষয়ের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচক হিসেবে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন এভারেস্ট জয়ী এম এ মুহিত এবং মিডিয়া ব্যক্তিত্ব ডা. আব্দুন নুূর তুষার।
এছাড়া, ২১ আগস্ট সন্ধ্যায় মঞ্চস্থ হয় ঢাকার নাট্য দল দৃশ্যপটের নাটক ‘সক্রেটিসের জবানবন্দী’। ২২ আগস্ট বাংলাদেশের দুর্নীতিবিরোধী আন্দোলনের বিভিন্ন দিক নিয়ে তরুণদের সাথে মতবিনিময় করেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। একইদিন সন্ধ্যায় ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারী তরুণরা এক সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।
দুর্নীতিবিরোধী আন্দোলনে আরো সক্রিয় ভূমিকা পালনের অঙ্গীকার ও প্রত্যয় নিয়ে ২৩ আগস্ট শেষ হয় চার দিনব্যাপী এই দুর্নীতিবিরোধী ইয়ুথ ক্যাম্প।

Media Contact