• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Two Bangladeshi photographers win Global Photography Competition of Transparency International (Bangla)

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল কর্তৃক পুরস্কৃত হলেন বাংলাদেশী দুই তরুণ আলোকচিত্রী
ঢাকা, ১৮ অগাস্ট ২০১৫ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল(টিআই) র্তৃক আয়োজিত আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় বাংলাদেশের তরুণ আলোকচিত্রী আন্তর্জাতিক সংবাদ সংস্থা ‘অ্যাসোসিয়েটেড প্রেস(এপি)’র ফটো সাংবাদিক এ এম আহাদ প্রথম স্থান অর্জন করেছেন এবং জাতীয় দৈনিক ‘নিউ এইজ’র জুনিয়র ফটো সাংবাদিক সনি রামানি অন্যতম রানার-আপ হয়েছেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
বিশ্বের বিভিন্ন দেশের দুর্নীতির নেতিবাচক প্রভাবকে তুলে ধরার লক্ষ্যে ‘ক্যাপচার করাপশন’ শিরোনামে আয়োজিত এ প্রতিযোগিতায় এ বছর এক হাজার পাঁচশত’র অধিক আলোকচিত্র জমা পড়ে। যার মধ্য থেকে ঢাকার একটি প্লাস্টিক রিসাইক্লিং কারখানায় ঝুঁকিপূর্ণ পরিবেশে কর্মরত শিশুদের চিত্র তুলে ধরায় এ এম আহাদের আলোকচিত্রটি সেরা হিসেবে নির্বাচিত হয় এবং স্থানীয় রাজনৈতিক নেতা কর্তৃক স্কুল দখলের কারণে শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর পরিবেশে খোলা আকাশের নিচে পাঠ গ্রহণের দৃশ্য তুলে ধরায় সনি রামানি রানার-আপ হয়েছেন।
গত বছর একই প্রতিযোগিতায় শিল্প দূষণের ফলে ঢাকার একটি লেকে ভেসে ওঠা মৃত মাছ ধরার দৃশ্য ধারণের জন্য সনি রামানি প্রথম স্থান অর্জন করেন এবং এ এম আহাদ ঢাকায় দুর্নীতির বিরুদ্ধে হাত তুলে শপথ গ্রহণের একটি আলোকচিত্রের জন্য রানার-আপ হয়েছিলেন।
বাংলাদেশী তরুণ আলোকচিত্রীদের কৃতিত্বে অভিনন্দন জানিয়ে এক বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, “আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের তরুণ দুই আলোকচিত্রী- আহাদ ও সনি’র এই ধারাবাহিক সাফল্য দেশের তরুণ সমাজের জন্য গর্বের বিষয়। বিশেষ করে যারা বিভিন্ন উপায়ে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে আগ্রহী তাদের জন্য উৎসাহব্যঞ্জক।”
দুই তরুণ আলোকচিত্রী’র এই ধারাবাহিক সাফল্যের জন্য টিআইবি তাঁদেরকে অভিনন্দন জানায় । 
Media Contact