• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB organises two days event to observe the International Youth Day 2015 (Bangla)

জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই
আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে দুই দিনব্যাপী তরুণ মেলার আয়োজন করেছে টিআইবি
ঢাকা, ১১ অগাস্ট ২০১৫: ১২ আগস্ট জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে দুই দিনব্যাপি দুর্নীতিবিরোধী তরুণমেলার আয়োজন করছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই’ প্রতিপাদ্যে আয়েজিত কর্মসূচির মধ্যে রয়েছে দুর্নীতবিরোধী র‌্যালি, প্যানেল আলোচনা, কুইজ ও উপস্থিত বক্তৃতা, নাটক, গম্ভীরা, জলের গানের পরিবেশনা ইত্যাদি।
অনুষ্ঠানের প্রথম দিন ১২ আগস্ট সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে বাংলা একাডেমিতে গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক আ. . . . আরেফিন সিদ্দিক। একইসাথে বাংলা একাডেমির নজরুল মঞ্চ প্রাঙ্গণে সারাদিন চলবে বিভিন্ন সমমনা সংগঠনের অংশগ্রহণে মেলা। এতে বিভিন্ন সংগঠন তাদের যোগাযোগ উপকরণ প্রদর্শন করবে। একইদিন সকাল ১০.৫০ মিনিটে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘দুর্নীতিবিরোধী আন্দোলনে তরুণ সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা। অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিআইবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল। দিনের দ্বিতীয়ভাগে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে জাতীয় যুব সততা জরিপের ওপর একটি বিশেষ উপস্থাপনা। এতে উপস্থিত থাকবেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৩ আগস্ট বিকাল ৪টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে চাপাঁইনবাবগঞ্জ এর গম্ভীরা, ইয়েস নাট্য দলের নাটক, আবৃত্তি এবং ব্যান্ড দল ‘জলের গান’ এর পরিবেশনা অনুষ্ঠিত হবে। উভয় অনুষ্ঠানেই দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণের একটি ভিডিও প্রদর্শিত হবে এবং তরুণদের সংগঠিত করে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনা সংক্রান্ত বঙ্গবন্ধুর সর্বশেষ ভাষণের অংশ বিশেষের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।
উভয়দিনের অনুষ্ঠানে টিআইবি তরুণসমাজসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণ কামনা করছে।
Media Contact