• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB extends IJ Awards report submission date (Bangla)

দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের জন্য প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ল
ঢাকা, ২৭ জুলাই ২০১৫:অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে পুরস্কার প্রদানের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সংবাদপত্র এবং টিভি চ্যানেল - এ দু’টি মাধ্যমে সাংবাদিকদের নিকট থেকে প্রতিবেদন জমা দেওয়ার সময় ১৬ আগস্ট পর্যন্ত বর্ধিত করেছে। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৪ - এই সময়ের মধ্যে দেশের যে কোন বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র/সাময়িকী/অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত কিংবা টিভি চ্যানেলে প্রচারিত প্রতিবেদনসমূহ এই প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত হবে।
উল্লেখ্য, দুর্নীতি বিষয়ক নিয়মিত ৩টি পুরস্কারের পাশাপাশি এ বছর থেকে ‘জলবায়ু অর্থায়নে সুশাসন’ সম্পর্কিত প্রতিবেদনের জন্য আরও ৩টি পুরস্কার প্রদান করা হবে। প্রত্যেক বিজয়ীকে পুরস্কার হিসেবে ১,০০০০০ (এক লক্ষ) টাকা, ক্রেস্ট ও সম্মাননা পত্র দেওয়া হবে। পুরস্কারের জন্য বিবেচিত টিভি প্রতিবেদনের ক্ষেত্রে ইএনজি ক্যামেরাম্যানের বিশেষ ভূমিকা থাকলে সেক্ষেত্রে বিচারকমন্ডলীর সুপারিশের আলোকে তাঁকেও পুরস্কার হিসেবে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা, ক্রেস্ট ও সম্মাননা পত্র প্রদান করা হবে।
২০১৫ সালে গণমাধ্যমের তিনটি বিভাগে অনুসন্ধানী প্রতিবেদনের জন্য এই পুরস্কার প্রদান করা হবে। জাতীয় সংবাদপত্র বিভাগে - রাজধানী ঢাকা থেকে যে কোন বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র এবং সাময়িকী অথবা অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন; আঞ্চলিক সংবাদপত্র বিভাগে - রাজধানী ঢাকা ব্যতীত দেশের যে কোন অঞ্চলের বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র এবং সাময়িকীতে প্রকাশিত প্রতিবেদন এবং টেলিভিশন বিভাগে - বিটিভিসহ দেশীয় মালিকানাধীন বেসরকারি চ্যানেলসমূহে প্রচারিত প্রতিবেদন এই প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে।
সকল আবেদন কুরিয়ার সার্ভিস/ডাকযোগে অথবা হাতে হাতে প্রেরণ করা যাবে। প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রতিবেদনের মূল কপি প্রেরণ করতে হবে। ফটোকপি গ্রহণযোগ্য নয়। সিরিজ প্রতিবেদন ব্যতিত একজন অংশগ্রহণকারী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না। টিভি প্রতিবেদন সিডিতে রূপান্তর করে পুর্ণাঙ্গ স্ক্রিপ্টসহ জমা দিতে হবে। ইতিপূর্বে যারা দুই বার এই পুরস্কার পেয়েছেন তারা এই পুরস্কারের জন্য আর বিবেচিত হবেন না। অংশগ্রহণকারীদের যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বরসহ আবেদন জমা দিতে হবে। খামের উপরে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০১৫’ কথাটি উল্লেখ করতে হবে।
পাঠক/দর্শক বা আগ্রহী যে কেউ উল্লিখিত তিনটি মাধ্যমে প্রকাশিত/প্রচারিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন মনোনীত করতে পারবেন, তবে সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিবেদকের সম্মতি পত্র সম্বলিত প্রতিবেদন প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করা হবে। দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের বিস্তারিত তথ্য জানতে এখানে দেখুন

Media Contact