• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ ২০১৫ এর জন্য প্রস্তাবনা আহ্বান করেছে টিআইবি

ঢাকা, ৫ ফেব্রুয়ারি ২০১৫: প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এ দুটি মাধ্যমে দুর্নীতি বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে ফেলোশিপ প্রদানের লক্ষ্যে আগ্রহী গণমাধ্যমকর্মীদের কাছ থেকে প্রস্তাবনা আহ্বান করছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। প্রস্তাবনা জমা দেওয়ার শেষ তারিখ ২৮ মার্চ ২০১৫।
উল্লেখ্য, প্রত্যেক ফেলোকে সম্মানী হিসেবে মোট ১,০০,০০০ (এক লক্ষ) টাকা ও সনদ প্রদান করা হবে। ২০১৫ সালে শিক্ষা,
স্বাস্থ্য, স্থানীয় সরকার, ভূমি ও জলবায়ু অর্থায়নে সুশাসন এই পাঁচটি বিষয়ের ওপর অনুসন্ধানী প্রস্তাবনার জন্য ফেলোশিপ প্রদান করা হবে। জাতীয় প্রিন্ট মিডিয়া ফেলোশিপ এর ক্ষেত্রে রাজধানী ঢাকা থেকে যে কোন বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্রে কর্মরত গণমাধ্যমকর্মী এবং ইলেক্ট্রনিক মিডিয়া ফেলোশিপ এর ক্ষেত্রে বিটিভি ও দেশীয় মালিকানাধীন বেসরকারি টিভি চ্যানেলসমূহ, রেডিও এবং অনলাইনে কর্মরত গণমাধ্যমকর্মী যারা ন্যূনতম ৩ বছরের পূর্ণকালীন কর্ম অভিজ্ঞতা সম্পন্ন এবং যাদের বয়স অনধিক ৪০ বছর তারা এই ফেলোশিপ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন। উল্লেখ্য, প্রতিটি ফেলোশিপের সময়কাল সর্বোচ্চ তিন মাস।
আবেদনকারীকে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও সংক্ষিপ্ত জীবন বৃত্তান্তসহ আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে একটি অনুসন্ধানী প্রতিবেদনের প্রস্তাবনা ও পরিকল্পনা জমা দিতে হবে। খামের ওপর “দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ ২০১৫” উল্লেখপূর্বক সিনিয়র ম্যানেজার (এইচআর), ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), মাইডাস সেন্টার, বাড়ি- , সড়ক- ১৬ (নতুন) ২৭ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা- ১২০৯ বরাবর অথবা ই-মেইলের মাধ্যমে This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. প্রস্তাবনা জমা দেওয়া যাবে। প্রস্তাবনায় নিন্মোক্ত বিষয়ের উল্লেখ থাকতে হবে: প্রতিবেদনের যৌক্তিকতা, লক্ষ্যসমূহ এবং পরিসীমা, পদ্ধতি, মাঠ-কর্মকান্ডে পরিকল্পনা এবং সময়সূচি, ফেলোশিপ কর্মসূচির প্রত্যাশিত ফল এবং সম্ভাব্য বাজেট। আবেদনপত্রের সঙ্গে আবেদনকারী কর্তৃক প্রণীত ও প্রকাশিত/প্রচারিত একটি অনুসন্ধানী প্রতিবেদন জমা দিতে হবে। ডাকযোগে ও ই-মেইলের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর কর্মপ্রতিষ্ঠানের সম্পাদক/নির্বাহী প্রধান এর স্বাক্ষরিত অভিজ্ঞতার সনদ ও ফেলোশিপে অংশগ্রহণের অনুমতিপত্র জমা দিতে হবে। আবেদন পত্রের সাথে কাঙ্ক্ষিত তিনজন পরামর্শকের/মেনটরের নাম প্রস্তাব করতে হবে। অসম্পূর্ণ আবেদপত্র গ্রহণযোগ্য হবে না।
টিআইবি ট্রাস্টি বোর্ড কর্তৃক মনোনীত জুরি বোর্ড প্রার্থী কর্তৃক প্রদত্ত সকল তথ্য এবং প্রস্তাবনা ও পরিকল্পনা মূল্যায়ন এবং সাক্ষাৎকারের ভিত্তিতে ফেলো নির্বাচন করবেন। দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ সর্ম্পকে বিস্তারিত জানতে দেখুন এখানে।

Media Contact