• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Eminent citizens demand immediate and unharm rescue of Abu Bakar Siddique

আবু বকর সিদ্দিক এর অপহরণে বিশিষ্ট নাগরিকদের গভীর উদ্বেগ
দ্রুত ও অক্ষত উদ্ধারের দাবি
ঢাকা, ১৭ এপ্রিল ২০১৪: বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান এর স্বামী আবু বকর সিদ্দিক এর অপহরণের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে দ্রুততম সময়ে তাঁকে অক্ষত উদ্ধার ও দোষীদের বিচারের জন্য যথাযথ পদক্ষেপের জোর দাবি জানিয়েছে দেশের ৪৫ জন বিশিষ্ট নাগরিক। আজ রাজধানীর ব্র্যাক সেন্টার ইন এ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।
উল্লেখ্য, গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে ঢাকা-নারায়নগঞ্জ লিংকরোডের ভূঁইয়া ফিলিং স্টেশনের সামনে থেকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে তাঁকে অপহরণ করে। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে তাঁকে উদ্ধারের আশ্বাস দেয়া হলেও এখন পর্যন্ত দৃশ্যমান কোন অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না। নাগরিকবৃন্দ আবু বকর সিদ্দিকের নিরাপত্তার প্রশ্নে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার কথা জানিয়েছেন।
সাম্প্রতিক সময়ে দেশে অপহরণ ও গুমের ঘটনায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। প্রকাশ্য দিবালোকে এ ধরণের অপহরণের ঘটনা আইন শৃঙ্খলা বাহিনীকে আস্থাহীনতার সংকটের মুখে ফেলেছে। অপহরণের শিকার মানুষের তালিকায় বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তির পাশে আন্তর্জাতিক স্বীকৃতি প্রাপ্ত শীর্ষ পরিবেশ কর্মীর স্বামীর এরূপ অপহরণে আজ সারা দেশবাসী উৎকণ্ঠিত ও মর্মাহত। সরকারের শীর্ষ পর্যায়ে আশ্বাসের প্রেক্ষিতে আইন শৃঙ্খলা বাহিনী সক্রিয় তৎপরতার মাধ্যমে অপহৃত আবু বকর সিদ্দিককে অনতিবিলম্বে উদ্ধার করে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর ওপর জনগণের আস্থা অর্জনের সুযোগ সৃষ্টি করবেন, এই দাবি ও প্রত্যাশা করছি। আমরা এ বিষয়ে সবিনয়ে মাননীয় প্রধানমন্ত্রী প্রত্যক্ষ হস্তক্ষেপ কামনা করছি।
সম্মেলনে উপস্থিত থেকে ও এসএমএস বার্তার মাধ্যমে সংহতি জানান অধ্যাপক আনিসুজ্জামান, অ্যাডভোকেট সুলতানা কামাল, ব্যারিস্টার সারা হোসেন, . শাহদীন মালিক, এম হাফিজউদ্দিন খান, সৈয়দ আবুল মকসুদ, . সৈয়দ মনজুরুল ইসলাম, . শাহনাজ হুদা, . ফারাহ কবির, ব্যারিস্টার মনজুর হাসান, আরোমা দত্ত, অধ্যাপক ইমতিয়াজ আহমেদ, . হোসেন জিল্লুর রহমান, . হামিদা হোসেন, . সুমাইয়া খায়ের, . ইফতেখারুজ্জামান, শাহীন আনাম, ডা. আবদুল মতিন, প্রকৌশলী ইকবাল হাবিব, শামসূল হুদা, . আসিফ নজরুল, অ্যাডভোকেট জেড আই খান পান্না, তাহমিনা রহমান, . বদিউল আলম মজুমদার, . এস. এম. শাহজাহান, অধ্যাপক নজরুল ইসলাম, প্রকৌশলী আবু সাইদ এম আহমেদ, প্রকৌশলী জালাল আহমেদ, প্রকৌশলী জারিনা হুসাইন, রোকেয়া কবির, অধ্যাপক সি আর আবরার, অধ্যাপক রওনক জাহান, . সাদেকা হালিম, রাশেদা কে চৌধুরী, খুশি কবীর, অ্যাডভোকেট এলিনা খান, এম তাজুল ইসলাম, . মুহাম্মদ ইব্রাহীম, অ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, এ এফ হাসান আরিফ, অধ্যাপক তাসনিম সিদ্দিকী, শারমীন মুরশিদ, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, ফরিদা আক্তার, . ফসটিনা পেরেরা, অধ্যাপক সালাহউদ্দিন এম আমিনুজ্জামান প্রমুখ। 

Media Contact