• header_en
  • header_bn

TIB mourns to death of Kamruzzaman Chowdhury, President of CCC Chandpur (Bangla)

সনাক, চাঁদপুরের সভাপতি কামরুজ্জামান চৌধুরীর মৃত্যুতে টিআইবি’র শোক প্রকাশ
ঢাকা, সোমবার, ৩১ মার্চ ২০১৪: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান চৌধুরী (১৬ জুন ১৯৩৯ -৩০ মার্চ ২০১৪) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে টিআইবি। এক বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, “আলহাজ্ব কামরুজ্জামান চৌধুরীর মৃত্যুতে টিআইবি’র ট্রাস্টি বোর্ড ও উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, সারা দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস সদস্য ও ইয়েস ফ্রেন্ডস সদস্য, চারটি অঞ্চলে গঠিত ওয়াইপ্যাক (ইয়াং প্রফেশনালস এগেইনস্ট করাপশন) এবং টিআইবি’র কর্মীসহ সকলে ব্যথিত। তাঁর মৃত্যুতে টিআইবি পরিবার দুর্নীতিবিরোধী আন্দোলনের একজন পথিকৃত ও সক্রিয় সহযোদ্ধাকে হারালো। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”
তিনি আরও বলেন, “টিআইবি’র অনুপ্রেরণায় ২০০৫ এ চাঁদপুরে সনাক গঠন থেকে শুরু করে সনাক-এর মাধ্যমে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় তাঁর অবদান, দুরদৃষ্টিসম্পন্ন পরামর্শ, ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতাকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। সনাক চাঁদপুরের প্রতিষ্ঠালগ্ন থেকে সদস্য এবং পরবর্তীতে ১৫ মে ২০১১ থেকে সভাপতি হিসেবে তার সক্রিয় অংশগ্রহণ, বলিষ্ঠ নেতৃত্বও টিআইবি শ্রদ্ধাভরে স্মরণ করছে।”
আলহাজ্ব কামরুজ্জামান চৌধুরী ছিলেন একাধারে একজন সাংবাদিক, ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজসেবী, নারী অধিকার ও দুর্নীতিবিরোধী আন্দোলনের অগ্রণী কর্মী।
Media Contact