• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB Mourns Justice Habibur Rahman’s death (Bangla)

বিচারপতি হাবিবুর রহমান এর মৃত্যুতে টিআইবি’র শোক প্রকাশ
ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৪:সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ও প্রধান বিচারপতি হাবিবুর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)
আজ এক শোক বার্তায় টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, “দেশের বিচার ব্যবস্থায় তাঁর অবদান এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে জাতির সংকটময় মুহুর্তে দৃঢ়চিত্তে সাহসী দায়িত্ব পালনের জন্য বিচারপতি হাবিবুর রহমান অবিস্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশ একজন সৎ, বিচক্ষণ ও দূরদৃষ্টিসম্পন্ন ব্যক্তিত্ব সর্বোপরি বাংলাদেশের একজন অভিভাবককে হারালো।”
তিনি বলেন, “তাঁর মৃত্যুতে সারা দেশের পাশাপাশি টিআইবি একজন অকৃত্রিম বন্ধু ও শুভানুধ্যায়ীকে হারালো। বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠা এবং দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে তাঁর সমর্থন ও অবদান টিআইবি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। টিআইবি’র বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট, সচেতন নাগরিক কমিটি (সনাক), ইয়েস, টিআইবি সদস্য, ইয়েস ফ্রেন্ডস্, স্বজন সদস্য এবং টিআইবি কর্মীদের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবারকে জানাচ্ছি গভীর সমবেদনা।”
বাংলাদেশের আত্মপরিচয়ের অগ্রণী যোদ্ধা এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রসারে অসামান্য অবদানের জন্য পুরো জাতি বিচারপতি হাবিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। তাঁর অনুকরণীয় আদর্শ জাতিকে ভবিষ্যতে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাবে বলে টিআইবি বিশ্বাস করে।