• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Dr Akbar Ali Khan joins TIB Board of Trustees (Bangla)

. আকবর আলি খান টিআইবি ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন

ঢাকা, ২২ ডিসেম্বর ২০১৩: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও প্রাক্তন মন্ত্রীপরিষদ সচিব ড. আকবর আলি খান ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)- এর ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য হিসেবে গতকাল (শনিবার) বোর্ডের ৭৯তম সভায় যোগ দেন। ২ নভেম্বর বোর্ডের ৭৮তম সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত করা হয়।

. খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর ও কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ এবং ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। ১৯৬৭ সালে পাকিস্তান সিভিল সার্ভিসে যোগদানের মধ্য দিয়ে তিনি সরকারি চাকুরি জীবন শুরু করেন এবং মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর প্রবাসী সরকারের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলাদেশের স্বাধীনতা লাভের পর তিনি কিছুদিন শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। পরবর্তী সময়ে বাংলাদেশ সরকারের প্রশাসনিক উচ্চপর্যায়ে দীর্ঘ ১০ বছর দায়িত্ব পালনের পর মন্ত্রীপরিষদ সচিব হিসেবে ২০০১ সালে অবসর গ্রহণ করেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ড টিআইবি’র সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্যরা হলেন অ্যাডভোকেট সুলতানা কামাল, চেয়ারপারসন; সেলিনা হোসেন, মহাসচিব; মাহফুজ আনাম, কোষাধ্যক্ষ; সদস্যরা হলেন সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, এম. হাফিজউদ্দিন খান, রোকেয়া আফজাল রহমান, . .টি.এম. শামসুল হুদা এবং ড. সৈয়দ মনজুরুল ইসলাম। 

Media Contact