• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB and RAC demand for passing the Anti-Corruption Commission (amendment) Bill 2013 (Bangla)

দুর্নীতি দমন কমিশন (সংশোধনী) বিল দ্রুত পাশের দাবি জানিয়েছে র‌্যাক ও টিআইবি

ঢাকা, ৯ অক্টোবর ২০১৩: দুর্নীতি দমন কমিশন (সংশোধনী) বিল এর প্রস্তাবিত সংশোধনী জাতীয় সংসদের চলতি অধিবেশনে দ্রুত পাশের আহ্বান জানিয়েছে রিপোটার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। আজ টিআইবি কার্যালয়ে দুইটি সংস্থার মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এই আহ্বান জানানো হয়।

এক বিবৃতিতে বলা হয়, “দুর্নীতি দমন কমিশনকে দ্রুত কার্যকর ও গতিশীল করার স্বার্থে নবম সংসদের সর্বশেষ অধিবেশনে দুর্নীতি দমন আইন ২০০৪ এর সংশোধনী পাশ হওয়া অপরিহার্য। সরকারের নির্বাচনী অঙ্গিকার পূরণের স্বার্থে এ ব্যাপারে দেরীতে হলেও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য জাতীয় সংসদের কাছে আমরা দাবি জানাই।”

র‌্যাক এর পক্ষে এর সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মিজান মালিক এবং টিআইবি’র পক্ষে সংস্থার নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুযায়ী এখন থেকে র‌্যাক ও টিআইবি যৌথভাবে উভয় পক্ষের সামর্থ অনুযায়ী যে সকল কার্যক্রম বাস্তবায়নে সচেষ্ট হবে তার মধ্যে দুর্নীতিবিরোধী জনসচেতনতা তৈরী; দুদকের কার্যকারিতার দাবি প্রতিষ্ঠায় ও সুদৃঢ়করণে সংশ্লিষ্ট অংশীজনকে সম্পৃক্ত করে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ; এবং দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতার উৎকর্ষ ও পেশাদারিত্ব বৃদ্ধি অন্যতম।

Media Contact