• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB organizes anti-corruption cartoon competition (Bangla)

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৩ উপলক্ষে

দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করেছে টিআইবি

ঢাকা২৭ জুন ২০১৩: আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৩ উদযাপন উপলক্ষে ৮ম বারের মত দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। প্রতিযোগিতায় দুর্নীতিবিষয়ক প্রেরিত কার্টুনে প্রতিযোগীর দৃষ্টিতে দুর্নীতির চিত্র এবং/অথবা দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ের প্রতিফলন থাকতে হবে। কার্টুন পাঠানোর শেষ তারিখ ৩১ আগস্ট ২০১৩।

দুটি বিভাগে আয়োজিত এ প্রতিযোগিতায়  (১৩-১৮ বছর) ও  (১৯-৩৫ বছর) বিভাগে প্রথম বিজয়ী তিনজনকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ৪০৩০ ও ২৫ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে। এছাড়া দুটি বিভাগে বিশেষ মনোনয়নপ্রাপ্ত মোট ৩০টি কার্টুনের জন্য প্রত্যেক প্রতিযোগীকে সনদসহ ২,০০০ টাকা করে দেয়া হবে। কার্টুনটি ১২ত্র১৬ ইঞ্চি অথবা ১২ত্র১৮ ইঞ্চি আকারের হতে হবে। ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রেইট দুইভাবেই কার্টুনটি আঁকা যাবে এবং যে কোন মাধ্যমে অংকন করা যাবেতবে কম্পিউটাওে অংকিত কার্টুন গৃহীত হবে না। কার্টুনটি অবশ্যই মৌলিক হতে হবে। প্রত্যেক কার্টুনিস্টকে তার কার্টুনটি কোন প্রতিযোগিতায় জমা দেয়া হয়নি এবং অন্য কোন কার্টুনের অনুকরণে অংকিত হয়নি এই মর্মে একটি অঙ্গীকারনামা কার্টুনের সাথে সংযুক্ত করতে হবে। পরবর্তীতে অঙ্গীকারনামা ভুল প্রমাণিত হলে পুরস্কার বাতিল করা হবে।

ভাঁজহীন অবস্থায় কার্টুনটি পাঠাতে হবে। খামের উপরে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৩এবং বিভাগ উল্লেখ করতে হবে। কার্টুনটি কাগজের যে পাশে আঁকা হবে তার অপর পাশে পেন্সিলে স্পষ্টাক্ষরে বাংলা ও ইংরেজিতে নিজের নাম এবং বয়স লিখতে হবে। সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবিবয়সের প্রমাণপত্রযোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবির ঢাকাস্থকার্যালয় - আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগবাড়ি-১৪১সড়ক- ১২ব্লক- ইবনানীঢাকা- ১২১৩ ঠিকানায় পাঠাতে হবে। এ বিষয়ে ০১৭১১৪০৫১৪৮ (শুধু কর্মদিবসে)৮৮২৬০৩৬৯৮৮৭৮৮৪৮৮৫৪৪৫৬ নম্বরে ফোন করে এবং ti-bangladesh.orgএবং facebook.com/tibangladeshএ লগ ইন করে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন কর্মসূচির অংশ হিসেবে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ২০০৬ সাল থেকে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

Media Contact