• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Press release on Cartoon Competition, Bangla

সংবাদবিজ্ঞপ্তি

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১১ উপলক্ষে

দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করেছে টিআইবি

ঢাকা, ৭ জুলাই ২০১১: আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১১ উপলক্ষে ৬ষ্ঠ বারের মত দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। এবারে প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হয়েছে দুর্নীতি। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রেরিত কার্টুনে প্রতিযোগীর দৃষ্টিতে দুর্নীতির চিত্র এবং/অথবা দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ের প্রতিফলন থাকতে হবে। প্রতিযোগিতায় কার্টুন পাঠানোর শেষ তারিখ ১৮ আগস্ট ২০১১।

দুটি বিভাগে আয়োজিত এ প্রতিযোগিতায় ’ (১৩-১৮ বছর) ও ’ (১৯-৩৫ বছর) বিভাগে তিনজন করে সর্বমোট ছয়জন বিজয়ীকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ২০, ১৫ ও ১২ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে। এছাড়া দুটি বিভাগে বিশেষ মনোনয়নপ্রাপ্ত মোট ৫০টি কার্টুনের জন্য প্রত্যেক প্রতিযোগীকে সনদসহ ১,০০০ টাকা করে দেয়া হবে। কার্টুনটি ১২’’X১৬’’ অথবা ১২’’X১৮’’ (ইঞ্চি) আকারের হবে। ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রেইট দুইভাবেই কার্টুনটি আঁকা যাবে এবং যে কোন মাধ্যমে অংকন করা যাবে। তবে কার্টুনটি অবশ্যই মৌলিক হতে হবে।

ভাঁজহীন অবস্থায় কার্টুনটি পাঠাতে হবে। খামের উপরে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১১এবং বিভাগ উল্লেখ করতে হবে। কার্টুনটি কাগজের যে পাশে আঁকা হবে তার অপর পাশে পেন্সিলে স্পষ্টাক্ষরে বাংলা ও ইংরেজিতে নিজের নাম এবং বয়স লিখতে হবে। সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, বয়সের প্রমাণপত্র, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবির ঢাকাস্থকার্যালয় - আউটরিচ এন্ড কমিউনিকেশন বিভাগ, বাড়ী-১৪১, সড়ক- ১২, ব্লক- ই, বনানী, ঢাকা- ১২১৩ ঠিকানায় পাঠাতে হবে। এ সম্পর্কে ০১৭১১৪০৫১৪৮, ৮৮২৬০৩৬, ৯৮৮৭৮৮৪, ৮৮৫৪৪৫৬ নম্বরে ফোন করে,sajjad@ti-bangladesh.org এই ঠিকানায় ইমেইল করে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন কর্মসূচির অংশ হিসেবে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ২০০৬ সাল থেকে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। প্রতিযোগিতায় বাংলাদেশের উদীয়মান তরুণ কার্টুনিস্ট এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণের ক্ষেত্রে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

গণমাধ্যমযোগাযোগ

রিজওয়ান-উল-আলম

পরিচালক

আউটরিচঅ্যান্ডকমিউনিকেশন

ফোন: ০১৭১৩০৬৫০১২

-মেইল: rezwan@ti-bangladesh