• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB statement about a letter from communication minister, Bangla

সংবাদবিজ্ঞপ্তি

যোগাযোগ মন্ত্রীর পত্র প্রসঙ্গে টিআইবির বিবৃতি

ঢাকা, ১৩ সেপ্টেম্বর ২০১১: মাননীয় যোগাযোগ মন্ত্রী জনাব আবুল হোসেন স্বাক্ষরিত যোগাযোগ মন্ত্রণালয়ের গত আড়াই বছরের কার্যক্রম মূল্যায়ন প্রসঙ্গেশিরোনামে ১৩/৯/২০১১ তারিখে টিআইবির চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের নিকট প্রেরিত পত্রটি টিআইবির হস্তগত হয়েছে। উক্ত পত্র সর্ম্পকে টিআইবির বক্তব্য নিম্নরূপ:

যোগাযোগ মন্ত্রণালয়ের আড়াই বছরের বিভিন্ন কর্মকান্ড সর্ম্পকে গবেষণালব্ধ মূল্যায়ন প্রণয়নের জন্য টিআইবিকে আহ্বান এবং এ কাজে তাঁর মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতার আশ্বাসের জন্য টিআইবি তাঁকে আন্তরিক ধন্যবাদ জানায়। এ ধরণের মূল্যায়নের জন্য যেরূপ তথ্য ও সম্পৃক্ততা প্রয়োজন তার নিশ্চয়তা ও উভয় পক্ষের নিকট গ্রহণযোগ্য কার্য পরিধি (terms of reference) প্রণয়ন সাপেক্ষে টিআইবি যথাযথ পদক্ষেপ গ্রহণে আগ্রহী।

তবে মন্ত্রী মহোদয়ের বক্তব্য অনুযায়ী কতিপয় গণমাধ্যমকর্তৃক যোগাযোগ মন্ত্রণালয়ের কথিত দুর্নীতিবিষয়ে অসত্য ও উদ্দেশ্যমূলকএবং অসত্য প্রচারণার যৌক্তিকতা অনুসন্ধানেরও আহ্বান জানানো হয়েছে। এ প্রসঙ্গে টিআইবি জানাতে চায় যে, গণমাধ্যম সর্ম্পকে মন্ত্রী মহোদয়ের এরূপ অবস্থান মন্ত্রণালয়ের কর্মকান্ডে স্বচ্ছতা সর্ম্পকে তার দাবির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

উল্লেখ্য, পত্রে মন্ত্রী কর্তৃক যোগাযোগ মন্ত্রণালয়ের তিন সচিব বরাবরে লিখিত তাঁর অনানুষ্ঠানিক নোট (ইউও নোট) এবং পদ্মা সেতু বাস্তবায়নের প্রক্রিয়ার একটি ঘটনাপঞ্জী সংযুক্ত করার কথা উল্লেখিত হলেও উক্ত দুটি সংযুক্তির কোন কপি টিআইবির হস্তগত হয় নি।

গণমাধ্যমযোগাযোগ

রিজওয়ান-উল-আলম

পরিচালক

আউটরিচঅ্যান্ডকমিউনিকেশন

ফোন: ০১৭১৩০৬৫০১২

-মেইল: rezwan@ti-bangladesh