• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

অধ্যাপক মোজাফ্ফর আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে টিআইবি

অধ্যাপক মোজাফ্ফর আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে টিআইবি

ঢাকা, মে ২৩, ২০১২: টিআইবির ট্রাস্টি বোর্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে  ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান এক বিবৃতিতে মোজাফ্ফর আহমদকে বাংলাদেশে দুর্নীতিবিরোধী আন্দোলনের রূপকার হিসেবে আখ্যায়িত করে বলেন, “মোজাফ্ফর আহমদের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে দুর্নীতিবিরোধী আন্দোলন একজন সাহসী, উদ্যমী অভিভাবক ও পথপ্রদর্শককে হারাল। একজন সৎ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে তিনি ছিলেন অনুকরণীয় আদর্শ, তিনি আমাদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

বিবৃতিতে আরো বলা হয়, ‘‘অধ্যাপক মোজাফ্ফর আহমদ ১৯৯৬ সালে টিআইবির প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশে দুর্নীতিবিরোধী আন্দোলনকে প্রতিষ্ঠা তথা বেগবান করার লক্ষ্যে সক্রিয় অবদান রেখেছেন, বিশেষ করে দুর্নীতিবিরোধী প্রতিষ্ঠান হিসেবে টিআইবির চলার পথে সকল কার্যক্রমে তাঁর সুচিন্তিত পরামর্শ, নির্দেশনা ও সহায়তা আমাদেরকে এগিয়ে যাবার প্রেরণা যুগিয়েছে। দুর্নীতিবিরোধী সামাজিক এ আন্দোলন তথা টিআইবি তাঁর কাছে ঋণী। টিআইবির বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত সারাদেশের সনাক ও ইয়েস এর পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এই বেদনার্ত মূহুর্তে আমাদের অঙ্গীকার, তাঁর প্রদর্শিত পথে শত প্রতিকূলতার মধ্যেও মাথা উঁচু করে দুর্নীতিবিরোধী আন্দোলনকে এগিয়ে  নিয়ে যাবার মাধ্যমে তার স্মৃতির প্রতি যথার্থ শ্রদ্ধা প্রদর্শনে টিআইবি পরিবার নিবেদিত থাকবে।

Media Contact