• header_en
  • header_bn

দুর্নীতিকে প্রশ্রয় না দিলে দুর্নীতি কমে যাবে টিআইবি-ডিএমসিডিসি দুর্নীতিবিরোধী বিতর্ক উৎসবের সমাপনী অনুষ্ঠানে ঢামেক অধ্যক্ষ

দুর্নীতিকে প্রশ্রয় না দিলে দুর্নীতি কমে যাবে

টিআইবি-ডিএমসিডিসি দুর্নীতিবিরোধী বিতর্ক উৎসবের সমাপনী অনুষ্ঠানে ঢামেক অধ্যক্ষ

ঢাকা, রবিবার, ২৭ মে ২০১২: “দুর্নীতিকে প্রশ্রয় না দিলে দুর্নীতি কমে যাবে বললেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ। সকালে ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে টিআইবি-ডিএমসিডিসি দুর্নীতিবিরোধী বিতর্ক উৎসব ২০১২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্য খাতে সুশাসন-চাই কার্যকর দুর্নীতি প্রতিরোধ শ্লোগান নিয়ে ঢাকা মেডিকেল কলেজ ডিবেটিং ক্লাব ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর যৌথ উদ্যোগে ২৫-২৭ মে তিন দিনব্যাপি এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজ থেকে আগত প্রায় দুইশতাধিক তরুণ বিতর্ক উৎসবে অংশগ্রহণ করে।

বাংলা ও ইংরেজি মাধ্যমে তিনটি ক্যাটাগরিতে আয়োজিত এই দুর্নীতিবিরোধী বিতর্ক উৎসবে বাংলা বিতর্কের আন্তঃমেডিকেল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা মেডিকেল কলেজ এবং রানার আপ হয়েছে হলি ফ্যামিলি মহিলা রেড ক্রিসেন্ট মহিলা মেডিকেল কলেজ। এতে যৌথভাবে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন ঢাকা মেডিকেল কলেজের মো. ফজলে রাব্বি এবং হলি ফ্যামিলি মহিলা মেডিকেল কলেজের শামারুখ মাহজাবীন শামা। অন্যদিকে আন্তঃক্লাব ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রুপ অব ডিবেটরস এবং রানার আপ হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এতে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুনিয়া ইসলাম মজুমদার। এছাড়া আন্তঃক্লাবের ইংরেজি বিতর্কের ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এবং রানার আপ হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি। এতে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ হাশমি রাফসানজানি।

সকালে ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়। সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান, ঢামেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডাঃ আবু ইউসুফ ফকির, ঢামেক এর উপাধ্যক্ষ ডাঃ ইসমাইল হোসেন খান, এবং সাধারণ ছাত্র-ছাত্রীবৃন্দ।

Media Contact