• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

দুর্নীতিবিরোধী শপথ গ্রহণের মধ্য দিয়ে নীলফামারীতে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা

দুর্নীতিবিরোধী শপথ গ্রহণের মধ্য দিয়ে নীলফামারীতে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা

নীলফামারী, ১৫ জুন ২০১২: সনাক, নীলফামারীর উদ্যোগে ২০১২ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের জন্য ১৫ জুন এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সনাক, নীলফামারীর সভাপতি অধ্যাপক নরেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী-২ আসনের সাংসদ আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে সাংসদ আসাদুজ্জামান নূর বলেন, এসএসসি পরীক্ষার মাধ্যমে যে ভালো ফলাফলের সূচনা হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হলে নিয়মিত পাঠ্যবই পড়াশুনার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রে জ্ঞান অর্জনে আরো কঠোর পরিশ্রমী হতে হবে। অনেক উন্নত দেশে বিনামূল্যে বই বিতরণ করা হয় না, উপবৃত্তি দেয়া হয় না। আমরা শিক্ষাখাতে এই ভর্তুকিগুলো অব্যাহত রেখেছি, যাতে করে একটি আধুনিক মুক্তচিন্তার শিক্ষিত জাতি গড়ে উঠে। তিনি উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে নেতৃত্ব দেয়ার প্রস্তুতি নেয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ সত্যিকার আলোকিত মানুষ হয়ে দেশের গুরুদায়িত্ব গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি দুর্নীতিবিরোধী চেতনায় উদ্দীপ্ত হয়ে দেশমাতৃকার সেবা করার জন্য শিক্ষার্থীদের অনুরোধ করেন। অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার জয়নাল আবেদীন মুক্তিযুদ্ধের মূল্যবোধ ধারণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ দুর্নীতিবিরোধী শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. শওকত আলী, সংবর্ধনা আয়োজন বিষয়ক কমিটির সভাপতি ডা. মজিুবল হাসান চৌধুরী, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ লায়লা আরজুমান্দ বানু, নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নুর মো. আনিসুল ইসলাম চৌধুরী, অভিভাবক আব্দুল মান্নান শাহ, জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী আদমে আমিফ ও রায়হাতুল জান্নাত প্রত্যাশা। উল্লেখ্য, সংবর্ধনা অনুষ্ঠানে নীলফামারী সদর উপজেলা হতে প্রাপ্ত ২২৭ জন শিক্ষার্থীকে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সম্মাননাপত্র, মেডেল ও মুক্তিযুদ্ধের ইতিহাস বই প্রদান করা হয়।

Media Contact