• header_en
  • header_bn

টিআইবি’র দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০১২ এর জন্য প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়লো

টিআইবির দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০১২

এর জন্য প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়লো

ঢাকা, ১৪ জুন ২০১২: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক সংবাদপত্র এবং টিভি চ্যানেল - এ দুটি মাধ্যমে দুর্নীতি বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে পুরস্কার প্রদানের লক্ষ্যে সাংবাদিকদের প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ মে ২০১২ থেকে বর্ধিত করে ৩০ জুন ২০১২ করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রত্যেক বিজয়ীকে পুরস্কার হিসেবে ৮০,০০০ (আশি হাজার) টাকা, ক্রেস্ট ও সম্মাননা পত্র দেওয়া হবে। পুরস্কারের জন্য বিবেচিত টিভি প্রতিবেদনের ক্ষেত্রে ই এন জি ক্যামেরাম্যানের বিশেষ ভূমিকা থাকলে সেক্ষেত্রে বিচারকমন্ডলীর সুপারিশের আলোকে তাঁকের  পুরস্কার হিসেবে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা, ক্রেস্ট ও সম্মাননা পত্র প্রদান করা হবে। ২০১২ সালে তিনটি শ্রেণীতে অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুরস্কার প্রদান করা হবে।

জাতীয় সংবাদপত্রের ক্ষেত্রে: রাজধানী ঢাকা থেকে যে কোন বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র এবং সাময়িকী অথবা অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন;

আঞ্চলিক সংবাদপত্রের ক্ষেত্রে: রাজধানী ঢাকা ব্যতীত দেশের যে কোন অঞ্চলের বাংলা ও ইংরেজী দৈনিক সংবাদপত্র এবং সাময়িকীতে প্রকাশিত প্রতিবেদন;

টেলিভিশনের ক্ষেত্রে: বিটিভি ও দেশীয় মালিকানাধীন বেসরকারি চ্যানেলসমূহে প্রচারিত প্রতিবেদন।

অংশগ্রহণকারীদের যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বরসহ আবেদন জমা দিতে হবে। খামের উপরে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার কথাটি উল্লেখ  করতে হবে।

পাঠক/দর্শক বা আগ্রহী যে কেউ উল্লিখিত তিনটি মাধ্যমে প্রকাশিত/প্রচারিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন মনোনয়ন করতে পারবেন, তবে সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিবেদকের সম্মতি গ্রহণ পূর্বক এরূপ প্রতিবেদন প্রতিযোগিতার জন্য অন্তর্ভুক্ত করা হবে।

Media Contact