• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB is organizing various activities to observe the International Anti-Corruption Day 2012 (Bangla)

৯ ডিসেম্বর আর্ন্তজাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে টিআইবির বিভিন্ন কার্যক্রম

ঢাকা, ৮ ডিসেম্বর ২০১২: ৯ ডিসেম্বর জাতিসংঘ ঘোষিত আর্ন্তজাতিক দুর্নীতিবিরোধী দিবস । দুর্জয় তারুণ্যে বিজয়ের চেতনায় দুর্নীতি রুখবোইএই প্রতিপাদ্য নিয়ে প্রতিবছরের মত টিআইবি বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে এ বছর দিবসটি উদ্যাপন করছে। এর মধ্যে এসএমএস ক্যাম্পেইন, টেলিভিশন বিজ্ঞাপন, দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও মানববন্ধন উল্লেখযোগ্য।

টেলিযোগাযোগ মন্ত্রণালয় ও বিটিআরসির সহযোগিতায় টিআইবি দুর্নীতি দারিদ্র্য ও অবিচার বাড়ায়, দুর্নীতি প্রতিরোধে সোচ্চার হই একসাথে, এখনইপ্রতিপাদ্য সম্বলিত একটি ক্ষুদে বার্তা ক্যাম্পেইনের আয়োজন করেছে যা আগামীকাল ৯ ডিসেম্বর, ২০১২ দেশের সকল মুঠোফোন ব্যবহারকারিদের কাছে প্রেরণ করা হবে।

দুর্নীতিবিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চ্যানেল আই, এটিএন বাংলা, এনটিভি ও একাত্তর টিভি চ্যানেলে ৮ই ডিসেম্বর থেকে শুরু করে ১৬ ডিসেম্বর পর্যন্ত  ৯ দিনব্যাপী সংবাদের পূর্বে ও সংবাদ বিরতিতে বাংলাদেশের প্রথম দুর্নীতিবিরোধী অ্যানিমেটেড কার্টুনএর  বিজ্ঞাপন প্রচারিত হবে।

দিবসটি উদ্যাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সামনে আগামীকাল ৯ ডিসেম্বর, বিকেল ৩:৩০ মিনিটে একটি মানববন্ধন এবং বিকেল ৪টায় জয়নুল গ্যালারীতে ৮ দিনব্যাপী দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনীর উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, দিবসটি উদ্যাপন উপলক্ষে পক্ষকালব্যাপী ঢাকাসহ দেশের আরো ৪৫টি এলাকায় সনাক ও ইয়েস সদস্যদের সহযোগিতায় মানববন্ধন, র‌্যালী, কার্টুন ও আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান, তথ্য মেলা, তরুণ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পথ নাটক, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং দুর্নীতিবিরোধী শপথ গ্রহণসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

Media Contact