• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

Poetry against corruption (Bangla)

কবিতা দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠার শক্তিশালী হাতিয়ার

টিআইবি আয়োজিত ‘দুর্নীতির বিরুদ্ধে কবিতা’ অনুষ্ঠানে বক্তারা

ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৩: একুশের চেতনায় উজ্জীবিত একটি দুর্র্নীতিমুক্ত সমাজ বিনির্মাণের সংকল্পে টিআইবি আজ আয়োজন করে ‘দুর্নীতির বিরুদ্ধে কবিতা’ শীর্ষক আবৃত্তি অনুষ্ঠানের। কবিতায় প্রতিধ্বনিত হোক সুশাসনের অঙ্গীকার শ্লোগান নিয়ে বিকেল ৫টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে আয়োজিত আবৃত্তি অনুষ্ঠানে বক্তারা কবিতাকে দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠার শক্তিশালী হাতিয়ার হিসেবে উল্লেখ করেন। 

জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে উদ্বোধিত এ আবৃত্তি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি কাজী রোজী এবং আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়সহ দেশের বরেণ্য কবি, সাহিত্যিক এবং আবৃত্তিকার। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। 

অনুষ্ঠানে টিআইবি’র ইয়েস সদস্যদের আবৃত্তি পরিবেশনাসহ আরও আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী শিমুল মুস্তাফা, মাহিদুল ইসলাম এবং রবিশংকর মৈত্রী। হরবোলা ও বাক্‌-শিল্পাঙ্গন পরিবেশন করে বৃন্দ প্রযোজনা এবং মাহিদুল ইসলাম এর গ্রন্থনা ও নির্দেশনায় পরিবেশিত হয় আবৃত্তি পরিবেশনা “বাংলা নামে দেশ”। অনুষ্ঠানে টিআইবি থিম সংগীতের ওপর কোরিওগ্রাফি পরিবেশন করে টিআইবি’র ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ।

Media Contact