• header_en
  • header_bn

Let cultural medium to be powerful tool to curb corruption

সাংস্কৃতিক মাধ্যম হোক দুর্নীতি দমনের শক্তিশালী হাতিয়ার

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৩: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস এবং ২৭ মার্চ বিশ্ব নাট্য দিবস উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) দু’দিনব্যাপী ধানমন্ডির রবীন্দ্র সরোবর মুক্তমঞ্চে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্য প্রদর্শনীর আজ ছিল শেষ দিন। ‘প্রিয় স্বদেশ, প্রিয় সংস্কৃতি-আমার সত্ত্বা, আমার স্বচ্ছতা’ এই প্রতিপাদ্যে আজ আবৃত্তিশিল্পী ও নাট্যশিল্পীরা তাদের পরিবেশনার মাধ্যমে গান, কবিতা, নাটককে দুর্নীতি দমনের শক্তিশালী হাতিয়ার হিসেবে পুনর্ব্যক্ত করেন।

আজ সমাপনী দিনের শুরুতে কবিতা আবৃত্তি করেন খ্যাতিমান আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম ও শিমুল মুস্তাফা। কবিতা আবৃত্তির পর ঢাকা থিয়েটারের নাটক ‘জিয়ন্তকাল’ ও থিয়েটার বেইলী রোড প্রদর্শন করে সৈয়দ শামসুল হকের নাটক ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’।  

উল্লেখ্য, টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের মূলশক্তি মুক্তিযুদ্ধের চেতনা। টিআইবি বিভিন্ন সাংস্কৃতিক মাধ্যম ব্যবহার করে তরুণ প্রজন্মকে দুর্নীতিবিরোধী মূল্যবোধ গড়ে তুলতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে যার মূল লক্ষ্য হচ্ছে দেশে সুশাসন প্রতিষ্ঠায় স্বচ্ছতার দাবিকে প্রতিষ্ঠিত করা।

Media Contact