• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

TIB organizes refreshers workshop on anti-corruption investigative journalism

টিআইবি’র আয়োজনে দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা রিফ্রেশার্স কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা, ৩০ মার্চ ২০১৩: আজ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক আয়োজিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা রিফ্রেশার্স কর্মশালায় দেশের বিভিন্ন অঞ্চলের তৃণমূল সাংবাদিকবৃন্দ একটি দুর্নীতিমুক্ত ও সুশাসিত বাংলাদেশ গঠনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। বিয়াম মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এই কর্মশালায় দেশের ৭টি বিভাগ থেকে ১০৬ জন গণমাধ্যম কর্মী অংশগ্রহণ করেন।

কর্মশালায় টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন,‘‘দুর্নীতিবিরোধী অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে সমাজের অসঙ্গতিসমূহ ও দুর্নীতির চিত্র তুলে ধরার সুযোগ থাকায় বস'নিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে গণমাধ্যম কর্মীগণ সুশাসন নিশ্চিতে তথা দুর্নীতি প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। ”

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে  দায়িত্ব পালন করেন মঞ্জুরুল আহসান বুলবুল, প্রধান বার্তা সম্পাদক ও সিইও, বৈশাখী টেলিভিশন; জনাব রোবায়েত ফেরদৌস, সহযোগী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; সাইফুল আলম চৌধুরী ও সাইফুল হক, সহকারি অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। কর্মশালায় ‘বাংলাদেশে অনুসন্ধানী সাংবাদিকতার চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’, ‘অনুসন্ধানী সাংবাদিকতায় আইন ও নৈতিকতা’, ‘দলীয় আলোচনা ও উপস্থাপনা’ এবং ‘বাংলাদেশে দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা: সাম্প্রতিক প্রেক্ষাপট‘ শীর্ষক চারটি সেশন পরিচালিত হয়। কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

উল্লেখ্য, টিআইবি ২০১০ সাল থেকে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে দেশের সাতটি বিভাগের এবং তিনটি পার্বত্য জেলার গণমাধ্যমকর্মীদের জন্য ধারাবাহিকভাবে দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে আসছে। ইতোপূর্বে আয়োজিত ঐ সকল কর্মশালায় প্রশিক্ষণপ্রাপ্ত গণমাধ্যমকর্মীদের জন্যই এই বিশেষ রিফ্রেশার্স কর্মশালার আয়োজন করা হয়।

Media Contact