• header_en
  • header_bn

সনাক, চাঁপাইনবাবগঞ্জ এর সদস্য জনাব ডা. ফখরুল ইসলাম’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁপাইনবাবগঞ্জ এর সদস্য জনাব ডা. ফখরুল ইসলাম মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ^াসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ২৪ জুলাই ২০২১ মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।
২০১৭ সালের ০৩ জানুয়ারি থেকে সনাক, চাঁপাইনবাবগঞ্জের সাথে সম্পৃক্ত হয়ে ডা. ফখরুল ইসলাম স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক (প্রশাসন) সাবেক সিভিল সার্জন ডা. ফখরুল ইসলাম মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের রোগী কল্যাণ সমিতি প্রবীণ হিতৈষী সংঘের সদস্য ছিলেন। ডা. ফখরুল ইসলাম মর্নিং গেøারি মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তমহাদল এর ফ্রি মেডিকেল ক্যাম্পে নিয়মিত রোগী দেখতেন এবং দরিদ্র অসহায় রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করতেন।
দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে ডা. ফখরুল ইসলামের অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি ট্রাস্টি বোর্ড, সাধারণ পর্ষদ, কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।