• header_en
  • header_bn

সনাক, বগুড়া’র উপদেষ্টা পরিষদের সদস্য বদরুননেসা’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বগুড়া’র উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রতিষ্ঠাকালীন সাবেক সহ-সভাপতি বদরুননেসা এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ৪ মে ২০২১ সকাল ০৯:১০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সনাক, বগুড়া’র প্রতিষ্ঠালগ্ন (২০১০ সাল) থেকে এ সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের সাবেক সিনিয়র শিক্ষক। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ৭০ দশকে বাংলাদেশ মহিলা পরিষদের প্রথম সাধারণ সম্পাদক ছিলেন। বদরুননেসা স্থানীয়ভাবে অত্যন্ত সজ্জন ও প্রগতিশীল ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি সনাক এর পাশাপাশি বাংলাদেশ সরকারের জলমহাল কমিটির বগুড়া জেলার উপদেষ্টা ছিলেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দুর্নীতিবিরোধী আন্দোলনে বদরুননেসা’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যবৃন্দ, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।