• header_en
  • header_bn

সনাক, সিলেট - এর সভাপতি আজিজ আহমদ সেলিম এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেট - এর সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সদস্য আজিজ আহমদ সেলিম (জন্ম: ১২ মে ১৯৫৪) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ১৮ অক্টোবর ২০২০ রাত ৮.৪৫ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এছাড়া তিনি ডায়বেটিস ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। 
আজিজ আহমদ সেলিম সনাক সদস্য হিসাবে ২৪ সেপ্টেম্বর ২০০৫ হতে সনাক, সিলেট - এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি ছিলেন দুর্নীতিবিরোধী আন্দোলনের একজন একনিষ্ঠ কর্মী। তাঁর নেতৃত্ব ও সাহচর্য সনাক, সিলেট এর প্রতিটি সদস্যকে অনুপ্রাণিত এবং সমৃদ্ধ করেছে। 
বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবী আজিজ আহমদ সেলিম মৃত্যুও পূর্ব পর্যন্ত সনাক, সিলেট - এর পাশাপাশি দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক, বাংলাদেশ টেলিভিশন’র সিলেট প্রতিনিধি এবং সুশাসনের জন্য নাগরিক (সুজন), সিলেট এর সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি সিলেট এর ঐতিহ্যবাহী দৈনিক যুগভেরী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। আজিজ আহমদ সেলিম সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেছেন। সাহিত্যপ্রেমী আজিজ আহমদ সেলিম ছিলেন একজন কবি ও ছড়াকার। ছড়া বিষয়ক পত্রিকা ‘ছড়া সন্দেশ’ সহ বিভিন্ন সাহিত্য বিষয়ক পত্রিকা সংকলন ও প্রকাশনার সাথেও তিনি জড়িত ছিলেন। ২০১৯ সালে তাঁর প্রথম ও একমাত্র ছড়া বিষয়ক বই ‘মিঠা কড়ায় ছন্দ ছড়ায়’ প্রকাশিত হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে আজিজ আহমদ সেলিম এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক-এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।