• header_en
  • header_bn

সনাক, রাজবাড়ী - এর সদস্য মেজবাহ-উল-করিম (রিন্টু)’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), রাজবাড়ী - এর সদস্য মেজবাহ-উল-করিম রিন্টু (জন্ম: ২২ আগস্ট ১৯৭৫) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ০৯ ফেব্রুয়ারি ২০২০ রাজবাড়ীস্থ নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ০৯ এপ্রিল ২০০৮ হতে সনাক, রাজবাড়ী - এর সদস্য হিসেবে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।
বিশিষ্ট সমাজসেবক, অকৃতদার, বৃক্ষ প্রেমিক, প্রগতিশীল ও উদ্ভাবনী চিন্তার অধিকারী মেজবাহ-উল-করিম ১৯৯৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (ম্যানেজমেন্ট) ডিগ্রী লাভ করেন। তিনি রাজবাড়ী শহরের বকুলতলা এলাকায় ঘরছাড়া নামক নিজস্ব রেস্টুরেন্ট পরিচালনা করতেন। মেজবাহ-উল-করিম মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, রাজবাড়ীর সাথে সম্পৃক্ত ছিলেন। এছাড়া তিনি সমমনা নির্মাতা রাজবাড়ী এর সাধারণ সম্পাদক, রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন এর সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।                  
দুর্নীতিবিরোধী আন্দোলনে মেজবাহ-উল-করিম এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।