• header_en
  • header_bn

 

Corruption increases poverty and injustice. Let's fight it together...now

 

সনাক, পিরোজপুর এর সদস্য প্রফেসর মোঃ রুহুল আমিন’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), পিরোজপুর এর সদস্য প্রফেসর মোঃ রুহুল আমিন (জন্ম: ২০ জানুয়ারি ১৯৪৮ ইং) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ৬ ডিসেম্বর ২০১৭ সকাল ৯টায় তিনি ঢাকাস্থ হার্ট ফাউন্ডেশন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সনাক, পিরোজপুর এর সাথে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।
প্রফেসর মোঃ রুহুল আমিন বিভিন্ন সময় সরকারি কলেজসমূহের প্রভাষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং বাংলাদেশ কর্ম-কমিশন শিক্ষা এসোসিয়েশন এর সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে সরকারি শ্রীনগর কলেজ, মুন্সিগঞ্জ থেকে অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে এমএসসি ডিগ্রি লাভ করেন। প্রফেসর রুহুল আমিন সনাক, পিরোজপুর এর জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক উপ-কমিটি’র আহ্বায়ক ছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সনাক, পিরোজপুর ছাড়াও অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
দুর্নীতিবিরোধী আন্দোলনে প্রফেসর মোঃ রুহুল আমিন এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।