• header_en
  • header_bn

CCC News by year


  • CCC Corner

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), বরিশাল - এর উপদেষ্টা অধ্যক্ষ মো: শামসুদ্দীন আহমেদ এর মৃত্যুতে আমরা শোকাহত

       

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বরিশাল - এর উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন স্বজন সদস্য অধ্যক্ষ মো: শামসুদ্দীন আহমেদ (জন্ম: ০১ ডিসেম্বর ১৯৩১) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ০২ অক্টোবর ২০২২ বরিশাল শহরের কলেজ রোড এলাকার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি মৃত্যুকালে তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ২০০৯ সালের ১৮ ডিসেম্বর স্বজন সদস্য এবং ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর উপদেষ্টা হিসেবে সনাক, বরিশাল এর সাথে সম্পৃক্ত থেকে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মো: শামসুদ্দীন আহমেদ গণিত বিষয়ে ১৯৫৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও পরবর্তীতে ইংল্যান্ড থেকে উচ্চতর ডিগ্রী অর্জন করেন। তিনি মহান ভাষা আন্দোলন ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় বলিষ্ট ভূমিকা পালন করেছেন। অধ্যক্ষ মো: শামসুদ্দীন আহমেদ বরিশালে সরকারি ফজলুল হক কলেজ, বাগেরহাটে সরকারি পি. সি. কলেজ, ঢাকায় আহসানউল্লাহ্ ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেটে সরকারি এম. সি. কলেজ,...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), কিশোরগঞ্জ - এর সহ-সভাপতি অ্যাডভোকেট নাজমুন নাহার মিলি’র মৃত্যুতে আমরা শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), কিশোরগঞ্জ - এর সহ-সভাপতি অ্যাডভোকেট নাজমুন নাহার মিলি (জন্ম: ১৩ জানুয়ারি ১৯৭৮) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২২ আগস্ট ২০২২ ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

      অ্যাডভোকেট নাজমুন নাহার মিলি ২০১৪ সাল হতে সনাক, কিশোরগঞ্জ - এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি আইনজীবী হিসেবে কিশোরগঞ্জ জেলা জজকোর্টে কর্মরত ছিলেন। এছাড়া তিনি জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি ০৪ ভাই ও ০৫ বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় অ্যাডভোকেট নাজমুন নাহার মিলি’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র ট্রাস্টি বোর্ড ও সাধারণ পর্ষদ, কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, ইয়েস, ঢাকা ইয়েস এবং ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ হতে আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

    • সনাক, নাটোর’র সদস্য ও সাবেক সহ-সভাপতি সৈয়দ মুহম্মদ নাসিহ্’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), নাটোর-এর সদস্য ও সাবেক সহ-সভাপতি সৈয়দ মুহম্মদ নাসিহ্ (জন্ম: ১১ জানুয়ারি ১৯৩৯) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ২২ জুলাই ২০২২ বিকাল সাড়ে ৪টায় নাটোরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

      ২০০৬ সাল থেকে সনাক নাটোর-এর সাথে সম্পৃক্ত হয়ে সৈয়দ মুহম্মদ নাসিহ্ স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। কর্মজীবনে তিনি নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। বিশিষ্ট শিক্ষক, সমাজকর্মী ও সমাজ সংগঠক সৈয়দ মুহম্মদ নাসিহ্ মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, নাটোর’র পাশাপাশি অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও ছয় পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী আন্দোলনে সৈয়দ মুহম্মদ নাসিহ্ এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র ট্রাস্টি বোর্ড ও সাধারণ পর্ষদ, কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, ইয়েস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি

      ...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা অ্যাড. সেখ হাসান ইমামের মৃত্যুতে আমরা শোকাহত

      সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা অ্যাড. সেখ হাসান ইমামের 

      মৃত্যুতে আমরা শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), যশোর - এর উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন আহবায়ক অ্যাড. সেখ হাসান ইমাম (জন্ম: ০১ জানুয়ারি ১৯৪৫) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ০৯ জুন ২০২২ যশোর শহরের খড়কি স্টেডিয়াম পাড়ার নিজ বাসভবনে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, পুত্রবধু ও দুই নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সনাক, যশোর - এর প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

       প্রখ্যাত আইনজীবী সেখ হাসান ইমাম অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং ১৯৮২ সালের ২৪ মার্চ তৎকালীন সরকার তাঁকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। সেখ হাসান ইমামের মৃত্যুতে যশোরের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক পরিমন্ডল ও আইনজীবীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।  

      দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে অ্যাড. সেখ হাসান ইমামের অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, ইয়েস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। 

       

      ...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), ঝালকাঠি - এর সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সদস্য হেমায়েত উদ্দিন হিমু’র মৃত্যুতে আমরা শোকাহত

      সচেতন নাগরিক কমিটি (সনাক), ঝালকাঠি - এর সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সদস্য 

      হেমায়েত উদ্দিন হিমু’র মৃত্যুতে আমরা শোকাহত

       

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) , ঝালকাঠি - এর সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সদস্য হেমায়েত উদ্দিন হিমু (জন্ম: ২৫ অক্টোবর ১৯৬২) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ১১ মার্চ ২০২২ নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে ঝালকাঠি সদরহাসপাতালে নেওয়া হয়।পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বরিশালশের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হলে সেখানে চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।প্রতিষ্ঠাকাল ২৯ নভেম্বর ২০০৫ থেকে সনাক, ঝালকাঠি এর সাথে সম্পৃক্ত হয়ে হেমায়েত উদ্দিন হিমু একাধিকবার সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

       

      বিশিষ্ট সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, ঝালকাঠি এর পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের ঝালকাঠি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি দীর্ঘদিন ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। হেমায়েত উদ্দিন হিমু সম্প্রতি ঝালকাঠি প্রেসক্লাবের আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হন। তিনি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। হেমায়েত উদ্দিন হিমু মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      ...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর স্বজন সদস্য চিত্রা রহমান এর মৃত্যুতে আমরা শোকাহত

      সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর স্বজন সদস্য চিত্রা রহমান 

      এর মৃত্যুতে আমরা শোকাহত        

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্য চিত্রা রহমান (জন্ম: ১৩ এপ্রিল ১৯৫৪) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। দীর্ঘদিন কিডনি রোগের সাথে যুদ্ধ করে ৩১ জানুয়ারি ২০২২ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১২ জুলাই ২০০৮ থেকে সনাক, বাগেরহাটের সাথে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মৃত্যুকালে তিনি স্বামী ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

       

      দুর্নীতিবিরোধী আন্দোলনে চিত্রা রহমানের অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ।

    • সনাক, পটুয়াখালী - এর স্বজন সদস্য কামাল হোসেন রফিক - এর মৃত্যুতে আমরা শোকাহত

      সনাক, পটুয়াখালী - এর স্বজন সদস্য কামাল হোসেন রফিক - এর মৃত্যুতে

      আমরা শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), পটুয়াখালী - এর স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্য কামাল হোসেন রফিক (জন্ম: ৩১ ডিসেম্বর ১৯৫০) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ০৫ জানুয়ারি ২০২২ লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

       কামাল হোসেন রফিক ০৫ এপ্রিল ২০১৭ হতে সনাক, পুটয়াখালী’র স্বজন গ্রুপের সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। সমাজকর্মী কামাল হোসেন রফিক মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, পুটয়াখালী - এর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। মৃত্যুকালে তিনি ভাই এর পুত্র ও কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

       দুর্নীতিবিরোধী আন্দোলনে কামাল হোসেন রফিক এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক-এর সদস্যসহ সকলের পক্ষ থেকে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

    • সনাক-চট্টগ্রাম মহানগর এর উপদেষ্টা শহীদজায়া বেগম মুশতারী শফী এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      সনাক-চট্টগ্রাম মহানগর এর উপদেষ্টা শহীদজায়া বেগম মুশতারী শফী এর মৃত্যুতে

      আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ - টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চট্টগ্রাম মহানগর এর উপদেষ্টা    পরিষদের সদস্য শহীদজায়া বেগম মুশতারী শফী (জন্ম: ১৫ জানুয়ারি ১৯৩৮) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। বেগম মুশতারী শফী ২০ ডিসেম্বর ২০২১ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বিকাল ০৫টা ১০মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি কিডনি ও রক্তে সংক্রমণসহ নানা রোগে ভুগছিলেন।

       

      বেগম মুশতারী শফী ১৩ জুলাই ২০০৫ হতে সনাক - চট্টগ্রাম মহানগর এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ২০০৫ সালে চট্টগ্রাম মহানগর এলাকায় দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন এর অংশ হিসাবে সচেতন নাগরিক কমিটি (সনাক) গঠনকালে বেগম মুশতারী শফী প্রতিষ্ঠাতা আহŸায়কের দায়িত্ব পালন করেন। 

       

      দেশের বরেণ্য সাহিত্যিক, নারীনেত্রী, শহীদজায়া বেগম মুশতারী শফী তৎকালীন ব্রিটিশ ভারতের অবিভক্ত বাংলার ফরিদপুর জেলায় জন্ম গ্রহণ করেন। ১৯৪৯ সালে দৈনিক আজাদ প্রত্রিকায় মুকুলের মাহফিলে ছোটগল্প লেখার মধ্য দিয়ে তাঁর লেখালেখির সূচনা। তিনি তাঁর লেখায় সমাজের নিরেট সত্য গভীর সংবেদনশীল ফুটে তুলেছেন। নারী অধিকার আদায় ও সুরক্ষার জন্য দীর্ঘদিন কাজ করছেন মুশতারী শফী। মুক্তিযুদ্ধবিষয়ক গ্রন্থ মুক্তিযুদ্ধে চট্টগ্রামের নারী, চিঠি, জাহানারা ইমামকে ও স্বাধীনতা আমার রক্তঝরা দিন মুশতারী শফীর উল্লেখযোগ্য রচনা।

      ...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর এর সদস্য ও প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী’র মৃত্যুতে আমরা শোকাহত

       সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর এর সদস্য ও প্রতিষ্ঠাকালীন সভাপতি          

      প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী’র মৃত্যুতে আমরা শোকাহত

       ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর এর সদস্য ও প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী (জন্ম: ৩০ অক্টোবর ১৯৪৫) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। ০৫ ডিসেম্বর ২০২১ রাঙ্গামাটিতে বড় মেয়ের বাসায় বেড়াতে গিয়ে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সনাক, লক্ষ্মীপুর এর প্রতিষ্ঠাকাল ০৪ ডিসেম্বর ২০১০ থেকে সম্পৃক্ত হয়ে তিনি একাধিকবার সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

      বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, লক্ষ্মীপুর এর পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি জীবদ্দশায় লক্ষ্মীপুরসরকারি কলেজের অধ্যক্ষ, লক্ষ্মীপুর  অক্সফোর্ড মডেল কলেজের অধ্যক্ষ এবং লক্ষ্মীপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী মৃত্যুকালে এক ছেলে, দুই কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস

      ...

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর প্রতিষ্ঠাতা সদস্য মো সাইফউল্লাহ এর মৃত্যুতে আমরা শোকাহত

      মো. সাইফউল্লাহ এর মৃত্যুতে আমরা শোকাহতকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর

      সমবেদনা জ্ঞাপন করছি ।

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর প্রতিষ্ঠাকালীন সদস্য মো. সাইফউল্লাহ (জন্ম: ০১ জুলাই ১৯৫১) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। অফিসের কাজে কক্সবাজারে অবস্থানকালে আকষ্মিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ২০ নভেম্বর ২০২১ তিনি মৃত্যুবরণ করেন। সনাক, বাগেরহাটের প্রতিষ্ঠালগ্ন ১৭ ডিসেম্বর ২০০৫ থেকে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মৃত্যুকালে তিনি একমাত্র ভাই ও ভাইয়ের পরিবারসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী আন্দোলনে মো. সাইফউল্লাহ এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ।

       

    << < 1 2 3 4 5 6 7 8 9 10 > >> (10)

CCC News/Events List