• header_en
  • header_bn

CCC News by year


  • CCC Corner

    • সনাক, চাঁপাইনবাবগঞ্জ এর সদস্য জনাব ডা. ফখরুল ইসলাম’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁপাইনবাবগঞ্জ এর সদস্য জনাব ডা. ফখরুল ইসলাম’র মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। শ^াসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ২৪ জুলাই ২০২১ মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। ২০১৭ সালের ০৩ জানুয়ারি থেকে সনাক, চাঁপাইনবাবগঞ্জের সাথে সম্পৃক্ত হয়ে ডা. ফখরুল ইসলাম স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক (প্রশাসন) ও সাবেক সিভিল সার্জন ডা. ফখরুল ইসলাম মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ও প্রবীণ হিতৈষী সংঘের সদস্য ছিলেন। ডা. ফখরুল ইসলাম মর্নিং গেøারি মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তমহাদল এর ফ্রি মেডিকেল ক্যাম্পে নিয়মিত রোগী দেখতেন এবং দরিদ্র অসহায় রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা...

    • সনাক, বাগেরহাট - এর সদস্য অ্যাডভোকেট এস. এম. জাহাঙ্গীর আলী বাবু এর মৃত্যুতে আমরা শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর সদস্য ও সাবেক প্রতিষ্ঠাতা আহŸায়ক অ্যাডভোকেট এস. এম. জাহাঙ্গীর আলী বাবু (জন্ম: ২৬ জানুয়ারি ১৯৪৫) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। দীর্ঘদিন ¯œায়বিক রোগের সাথে যুদ্ধ করে ১০ জুলাই ২০২১ খুলনাস্থ গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। সনাক, বাগেরহাট - এর প্রতিষ্ঠালগ্ন ১৭ ডিসেম্বর ২০০৫ থেকে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দুর্নীতিবিরোধী আন্দোলনে অ্যাডভোকেট এস. এম. জাহাঙ্গীর আলী বাবু এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

       

      টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ।

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়া - এর উপদেষ্টা পরিষদের সদস্য এজাহার হোসাইন এর মৃত্যুতে আমরা শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) - এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়া - এর উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রতিষ্ঠাকালীন সাবেক সদস্য এজাহার হোসাইন এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় তিনি ০৭ জুলাই ২০২১ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

      সনাক, চকরিয়া - এর প্রতিষ্ঠালগ্ন ১৮ ডিসেম্বর ২০০৫ থেকে সম্পৃক্ত হয়ে এজাহার হোসাইন স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মুক্তচিন্তা ও মুক্তবুদ্ধির ধারক এজাহার হোসাইন পেশায় ছিলেন একজন ব্যাংক কর্মকর্তা। তিনি রূপালী ব্যাংক, চকরিয়া শাখার সাবেক ব্যবস্থাপক ছিলেন। বিদ্যোৎসাহী এজাহার হোসাইন চকরিয়া কলেজ পরিচালনা কমিটির সাবেক সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। মুক্তিযুদ্ধের স্মৃতি ও অভিজ্ঞতার আলোকে তাঁর ‘আয়না জুড়ে আলো’ নামক একটি বই প্রকাশিত হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দুর্নীতিবিরোধী আন্দোলনে এজাহার হোসাইন এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

      টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

    • সনাক, খুলনা’র সদস্য অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

       

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) - এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), খুলনা’র সদস্য অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক’র (জন্ম: ১৫ নভেম্বর ১৯৪৭ইং) মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ২৮ মে ২০২১ শুক্রবার রাত সাড়ে ১১টায় খুলনার একটি হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন কিডনি, হার্ট ও ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। ২০০৫ সালের ১৮ ডিসেম্বর সনাক, খুলনা’র প্রতিষ্ঠালগ্ন থেকে সম্পৃক্ত হয়ে অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

      বিশিষ্ট শিক্ষক ও সমাজকর্মী অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক মৃত্যুর পূর্ব পর্যন্ত সনাক, খুলনা’র পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। কলেজে অধ্যাপনার পাশাপাশি তিনি গীতিকার, নাট্যকার, ও কথাসাহিত্যিক হিসেবে সুনাম অর্জন করেন। তিনি খুলনা বেতারের জনপ্রিয় রম্য নাটিকা ‘আয়না’র রচয়িতা। মৃত্যুকালে অচিন্ত্য কুমার ভৌমিক স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে অধ্যাপক অচিন্ত্য কুমার ভৌমিক’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকলকর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে

      ...

    • সনাক, দিনাজপুর - এর সদস্য মাহমুদা জাহান হোসেন-এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) - এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), দিনাজপুর - এর সদস্য মাহমুদা জাহান হোসেন (জন্ম: ০৫ জানুয়ারি ১৯৫৭) এর মুত্যুতে সনাক ও টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। মাহমুদা জাহান এ্যাপলাস্টিক এ্যানিমিয়ায় আক্রান্ত হয়ে ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ০৬ মে ২০২১ সকাল ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

      মাহমুদা জাহান ৩০ নভেম্বর ২০১০ থেকে সনাক, দিনাজপুর - এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। সনাক এর পাশাপাশি তিনি দিনাজপুর মহিলা সমিতির সাধারণ সম্পাদক, এফপিএবি পরিচালনা পরিষদের সদস্য এবং দিনাজপুর পৌরসভার উন্নয়ন কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। মাহমুদা জাহান একজন আদর্শ নারী ও সমাজসেবী হিসেবে শ্রদ্ধাভাজন এবং সকলের কাছে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে মাহমুদা জাহান এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

      টিআইবি’র সাধারণ পর্ষদ ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যবৃন্দ, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

    • সনাক, বগুড়া’র উপদেষ্টা পরিষদের সদস্য বদরুননেসা’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বগুড়া’র উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রতিষ্ঠাকালীন সাবেক সহ-সভাপতি বদরুননেসা এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি ৪ মে ২০২১ সকাল ০৯:১০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

      সনাক, বগুড়া’র প্রতিষ্ঠালগ্ন (২০১০ সাল) থেকে এ সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের সাবেক সিনিয়র শিক্ষক। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ৭০ দশকে বাংলাদেশ মহিলা পরিষদের প্রথম সাধারণ সম্পাদক ছিলেন। বদরুননেসা স্থানীয়ভাবে অত্যন্ত সজ্জন ও প্রগতিশীল ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি সনাক এর পাশাপাশি বাংলাদেশ সরকারের জলমহাল কমিটির বগুড়া জেলার উপদেষ্টা ছিলেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

      দুর্নীতিবিরোধী আন্দোলনে বদরুননেসা’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যবৃন্দ, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস, ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার

      ...

    • সনাক, লালমনিরহাট - এর স্বজন সদস্য আরশাদ আলী’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), লালমনিরহাট এর স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্য আরশাদ আলী (জন্ম: ০৪ এপ্রিল ১৯৫৬) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। গত ৪ মে ২০২১ রাত ২টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সনাক, লালমনিরহাট এর সাথে ২০১১ সাল থেকে সম্পৃক্ত হয়ে তিনি স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

      মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দুর্নীতিবিরোধী আন্দোলনে আরশাদ আলী’র অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ ও বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যবৃন্দ, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস এবং ওয়াইপ্যাক - এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

    • সচেতন নাগরিক কমিটি (সনাক), চট্টগ্রাম মহানগর - এর সদস্য প্রফেসর ডা. মো. সুলতান উল আলম এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চট্টগ্রাম মহানগর এর সদস্য প্রফেসর ডা. মো. সুলতান উল আলম (জন্ম: ২৭ নভেম্বর ১৯৪৪) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১৫ মার্চ ২০২১ ভোর ০৩.০০টায় চট্টগ্রাম শহরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রফেসর ডা. মো. সুলতান উল আলম ২১ আগস্ট ২০১৬ হতে সনাক, চট্টগ্রাম মহানগর - এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বিশিষ্ট চিকিৎসক, শিক্ষাবিদ ও সংগঠক প্রফেসর ডা. মো. সুলতান উল আলম ১৯৬১ সালে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন এবং ১৯৬৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ হতে এইচএসসি পাশ করেন। ১৯৬৪ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষে ভর্তি হন। ১৯৭০ সালে মেডিকেল কলেজে অধ্যয়নরত অবস্থায় রেডিও পাকিস্থান চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান ঘোষক ও সংবাদ পাঠক হিসেবে কাজ শুরু করেন। চট্টগ্রাম মেডিকেল কলেজে ইন্টার্নী চিকিৎসক হিসেবে কর্মরত অবস্থায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধকালে...

    • সনাক, বাগেরহাট - এর স্বজন সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ মোল্লা এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট - এর স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ মোল্লা (জন্ম: ১৮ জুলাই ১৯৪২) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। দীর্ঘদিন ক্যানসার রোগের সাথে যুদ্ধ করে ২৭ ফেব্রুয়ারি ২০২১ বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ মোল্লা ০২ নভেম্বর ২০১৩ থেকে সনাক, বাগেরহাট - এর সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দুর্নীতিবিরোধী আন্দোলনে অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ মোল্লা এর অবদান আমাদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে। টিআইবি’র সাধারণ পর্ষদ, ট্রাস্টি বোর্ড, সকল কর্মী, দেশের ৪৫টি এলাকার সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, ঢাকা ইয়েস ও ওয়াইপ্যাক এর সদস্যসহ সকলের পক্ষ থেকে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।  

    • সনাক, খাগড়াছড়ি - এর উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি অনন্ত বিহারী খীসা এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত

      ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ি - এর উপদেষ্টা এবং প্রতিষ্ঠাতা সভাপতি অনন্ত বিহারী খীসা (জন্ম: ১ নভেম্বর ১৯৩৭) এর মৃত্যুতে টিআইবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি বার্ধক্যজনিত কারণে ২৫ ফেব্রুয়ারি ২০২১ দুপুর ১২.০০টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অনন্ত বিহারী খীসা ২৩ নভেম্বর ২০১০  সনাক, খাগড়াছড়ি - এর প্রতিষ্ঠালগ্ন হতে সম্পৃক্ত হয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা ১৯৫৩ সালে রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে স্কুল ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৫৯ সালে চাকুরিরত অবস্থায় কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি এড ডিগ্রী লাভ করেন। তিনি খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৯৬০ থেকে সহকারী শিক্ষক হিসেবে কর্মজীবন শুরুর করার পর ১৯৬২ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ও পরবর্তীতে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার ক্ষেত্রে অনবদ্য...

    << < 1 2 3 4 5 6 7 8 9 > >> (9)

CCC News/Events List